সংবাদ প্রকাশের পর সুন্দরগঞ্জের সেই ২ বৃদ্ধা পেলেন ১ মাসের খাদ্য

প্রকাশ : ১১ এপ্রিল ২০২০, ২১:০১

এম এ মাসুদ, সুন্দরগঞ্জ(গাইবান্ধা)

প্রতিদিনের সংবাদসহ বিভিন্ন গণমাধ্যমে 'সাহায্য পাইনা কি খায়া বাঁচি ' শিরোনামে সংবাদ প্রকাশের পর শতবর্ষী বৃদ্ধা দিলজান ও  আশির্ধ্বো  সারফান বেওয়া পেলেন ১ মাসের খাদ্য সহায়তা। ফুটলো তাদের মুখে হাসি, স্বল্প সময়ের জন্য হলেও পেলেন খাদ্যের নিশ্চয়তা। 

সংবাদ মাধ্যমে দুই বৃদ্ধার অসহায়ত্বের খবর দেখে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন রিপন রহমান নামে এক অটিজম গবেষক, মুন নাইট ডেভেলপমেন্ট সোসাইটি বগুড়ার সেচ্ছাসেবী সংগঠনের পরিচালক ও প্রীতি সরকার নামে এক নারী। খাদ্য সহায়তার জন্য পাঠিয়েছেন টাকা। এতে করে তাদের পুরো এক মাসের খাদ্য সহায়তা নিশ্চিত করা সম্ভব হয়েছে।  

ওই সহায়তাকারীদের পক্ষে প্রতিদিনের সংবাদের সুন্দরগঞ্জ প্রতিনিধি প্রভাষক এম এ মাসুদ এবং কালের কণ্ঠের স্থানীয় প্রতিনিধি শেখ মামুনুর রশিদ অসহায় বৃদ্ধাদের বাড়িতে গিয়ে এ খাদ্য সহায়তা প্রদান করেন।

খাদ্য সহায়তা হিসেবে দুই বৃদ্ধার প্রত্যেককে চাল ১৩ কেজি, ডাল ১ কেজি, তেল ২ লিটার, পেঁয়াজ আড়াই কেজি, রসুন আধা কেজি, মিষ্টি কুমড়া ২টি, আলু ৫ কেজি, করলা ২ কেজি, মরিচ ১ কেজি। এছাড়া হাত ও কাপড় ধোয়ার জন্য দেয়া হয়েছে সাবান এবং পাউডার।

এর আগে শুক্রবার বিকেলে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি ওই দুই বৃদ্ধাকে ১ সপ্তাহের প্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদান করেন।
সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলামের পক্ষ থেকেও খাদ্য সহায়তা দেয়া হয়েছে বলে জানা গেছে।