reporterঅনলাইন ডেস্ক
  ১১ এপ্রিল, ২০২০

মুন্সীগঞ্জে ৭ করোনা রোগী শনাক্ত

গজারিয়া হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ

মুন্সীগঞ্জে ২ নারীসহ ৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার মধ্যরাতে তাদের করোনা শনাক্তের তথ্য নিশ্চিত করেছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

এর মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলার এক নারী এবং সিরাজদিখানে আরেক নারী রয়েছেন। বাকি ৫ পুরুষের মধ্যে গজারিয়ায় দুজন। তারা হলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) এবং আরেকজন একই উপজেলার একটি গ্রামের।

শনিবার সিভিল সার্জন আবুল কালাম আজাদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার মধ্য রাতে জরুরি ফোনে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে বিষয়টি অবহিত করা হয়। এ নিয়ে মুন্সীগঞ্জ, গজারিয়া, সিরাজদিখান, শ্রীনগর এবং টঙ্গীবাড়ি উপজেলায় রাতেই সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের জরুরি নির্দেশনা প্রদান করা হয়েছে।

মুন্সীগঞ্জের সিভিল সার্জন আরও জানান, আপতত গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ বন্ধ রাখা হয়েছে। করোনা আক্রান্ত উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের সঙ্গে যারা ডিউটি করেছেন তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

করোনা শনাক্ত সবার সঙ্গেই আইইডিসিআর এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তারা কথা বলেছেন। ৭ জনের শারীরিক অবস্থা এখনও গুরুতর নয়।

গজারিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তাসলিমা খানম জানান, দুজন করোনা রোগীর সংস্পর্শে আসা ৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এদিকে, গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারকে রাতেই ঢাকায় পাঠানো হয়েছে। তবে মেডিকেল অফিসার সংক্রামিত হওয়ায় আইইডিসিআর মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মুন্সীগঞ্জ,করোনা শনাক্ত,করোনা আক্রান্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close