কুমিল্লা ও নোয়াখালী জেলা লকডাউন

প্রকাশ : ১০ এপ্রিল ২০২০, ২১:০৩

অনলাইন ডেস্ক

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ঝুঁকি এড়াতে এবার নোয়াখালী জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে।

শুক্রবার বিকালে নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস ও করোনা ভাইরাস প্রতিরোধে জেলা কমিটির সিদ্ধান্তে নোয়াখালী জেলাকে লকডাউন ঘোষণা করে।

জেলা প্রশাসক ও করনো প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি তন্ময় দাস স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে আগামীকাল (শনিবার) ভোর ৬টা থেকে এ লকডাউন অনির্দিষ্টকালের জন্য বলবৎ থাকবে বলে উল্লেখ করা হয়।

এতে উল্লেখ করা হয়, নোয়াখালী জেলায় জনগণের প্রস্থান ও গমন নিষিদ্ধ। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সড়ক ও নৌ-পথে অন্য জেলা থেকে কেউ এ জেলায় প্রবেশ করতে বা অন্য কোনো জেলায় গমন করতে পারবে না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলায় যাতায়তের ক্ষেত্রেও একইরূপ নির্দেশনা বহাল থাকবে।

এ বিষয়ে জেলা প্রশাসক তন্ময় দাসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এ সিদ্ধান্ত কেউ অম্যান্য করলে তার বিরুদ্ধে কঠিন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এরআগে শুক্রবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক ও করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি মো. আবুল ফজল মীর স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে কুমিল্লা জেলাকে লকডাউন ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তিতে শুক্রবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে বলে জানানো হয়।

পিডিএসও/তাজ