লালমনিরহাটে ত্রাণের চাল চুরি করতে গিয়ে গ্রামপুলিশ আটক

প্রকাশ : ১০ এপ্রিল ২০২০, ১৯:৫৪

লালমনিরহাট প্রতিনিধি

ত্রাণের চাল চুরি করতে গিয়ে আটক হয়েছেন লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর গ্রাম পুলিশ রবিদাস চন্দ্র রায়। শুক্রবার বিকেলে জেলা প্রশাসক মো. আবু জাফর বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার শবে বরাতের রাতে মুসল্লিরা যখন ইবাদত নিয়ে ব্যস্ত, তখন চন্দ্রপুর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ (দফাদার) রবিদাস পরিষদের গোডাউন থেকে ১৫ বস্তা ত্রাণের চাল চুরি করে নিয়ে যাওয়ার সময় জনতার হাতে আটক হন।

ঘটনাটি ঘটেছে উপজেলার চাপারহাট বাজারের চন্দ্রপুর ইউনিয়ন পরিষদের মেইন গেটে। রবিদাস বত্রিশ হাজারি গ্রামের মৃত সুশীল চন্দ্র রায়ের ছেলে।

ঘটনার প্রত্যক্ষদর্শী চাপারহাট বাজারের ব্যবসায়ী ছফর উদ্দিন বলেন, মসজিদে নামাজ শেষে চাপারহাট বাজার থেকে বাড়ি যাওয়ার পথে পরিষদ গেটে ভ্যানগাড়িতে কয়েক বস্তা ত্রাণের চাল দেখতে পান। তখন ভ্যানগাড়ির সামনে দাঁড়াতেই ভ্যানচালক পালিয়ে যান। এ সময় রবিদাস তাকে জড়িয়ে ধরে বলেন, ভাই ঝামেলা না করে এখান থেকে এক বস্তা চাল নিয়ে যান। এরই মধ্যে সেখানে অনেক লোক জড়ো হয়। প্রস্তাবে রাজি না হলে রবিদাস উপস্থিত লোকজনকে চাল নিয়ে যেতে বলে পালিয়ে যান। 

একই কথা বললেন চাপারহাট বাজারের নাইট গার্ড আবদুর রহমান। তিনি জানান, বিষয়টি নিয়ে এলাকাবাসীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। চন্দ্রপুর ইউনিয়ন পরিষদের সচিব সরাফত বলেন, বিষয়টি শুক্রবার দুপুরে লোকমুখে জেনেছি।

জেলা প্রশাসক আবু জাফর বলেন, চন্দ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান চাল চুরির বিষয়ে অভিযোগ করেছেন। তিনি পুলিশ প্রশাসনকে অভিযুক্ত গ্রাম পুলিশের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

পিডিএসও/হেলাল