গোবিন্দগঞ্জে শিশুর মৃত্যু, নমুনা সংগ্রহ

প্রকাশ : ১০ এপ্রিল ২০২০, ১৭:৩২

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি
প্রতীকী ছবি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রিমা খাতুন (১১) নামে এক শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে।

জানা গেছে, উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের দক্ষিণ মিয়া পাড়া গ্রামের এনামুল হকের মেয়ে রিমা দুই-তিন দিন আগে জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়। শুক্রবার সকালে সে করোনা উপসর্গ নিয়ে মারা গেছে।

এ ঘটনা ছড়িয়ে পড়লে এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়ে। এনামুল তার পরিবার নিয়ে ঢাকায় বসবাস করছিলেন। তিনি গত ৫ এপ্রিল তার নিজ বাড়িতে ফিরে আসেন। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মজিদুল ইসলাম জানান, উপজেলা স্বাস্থ্য কমপেক্সের একটি বিশেষ মেডিকেল টিম করোনাভাইরাস পরীক্ষার জন্য ওই শিশুটির নমুনা সংগ্রহ করেছে। পরীক্ষার পর বোঝা যাবে শিশুটি করোনা আক্রান্ত ছিল কিনা। তবে ওই পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। 

এদিকে উপজেলার গুমানীগঞ্জ ইউনিয়নের আটিয়াতলা গ্রামে নারায়ণগঞ্জ ফেরত এক ব্যক্তিকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তালুককানুপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামে ঢাকা ফেরত শহিদুল ও তার পরিবারের সদস্যদের লকডাউনে রাখা হয়েছে। শিবপুর ইউনিয়নের ফতুপাড়া গ্রামে আশরাফুল ইসলামের জামাই সাদুল্লাপুর থেকে আসলে করোনা সন্দেহে আশরাফুলের বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে। 

অপরদিকে গোবিন্দগঞ্জে বিভিন্ন উপায়ে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে প্রতিদিনই লোকজন আসছে। এদের কোনো স্বাস্থ্যকার্ড না থাকায় সাধারণ জনগণ আতঙ্কিত হয়ে পড়েছে। এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে জরুরি পদক্ষেপ নেওয়া প্রয়োজন বলে পর্যবেক্ষক মহল মনে করেন।

পিডিএসও/হেলাল