reporterঅনলাইন ডেস্ক
  ১০ এপ্রিল, ২০২০

লকডাউনের মধ্যে বিয়ে করা সেই সরকারি কর্মকর্তা বরখাস্ত

করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে লকডাউন এলাকায় জনসমাগম করে বিয়ে করা সেই সরকারি কর্মকর্তাকে অবশেষে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকা বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয় থেকে এমন আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়েছে, নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার আমিনপুর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক শাহিন কবিরকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সেই আদেশে আরও বলা হয়েছে, দেশব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাব চলাকালীন ৭ এপ্রিল একই উপজেলার সনমান্দি ইউনিয়নে গিয়ে বিয়ের জন্য অধিক জনসমাগম করেছেন পরিদর্শক শাহিন কবির।

‘উক্ত কার্যক্রম বর্তমান আইন ও সরকারি চাকরিবিধি পরিপন্থি বিধায় তাকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা-২০১৮ এর বিধি ১২ মোতাবেক চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।’

প্রচলিত বিধি মোতাবেক বরখাস্তকালীন তিনি খোরপোষভাতা পাবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় নারায়ণগঞ্জকে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করে লকডাউন ঘোষণা করে সরকার। এর মধ্যেই গত শুক্রবার (৭ এপ্রিল) লকডাউন ভেঙে ধুমধাম করে পারিবারিকভাবে বিয়ে করেন শাহিন।

পরে তাকে ভ্রাম্যমাণ আদালত ১০ হাজার টাকা জরিমানাও করেন। পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের গোচাইট গ্রামের পিয়ার হোসেনের ছেলে শাহিনের ওইদিন সন্ধ্যায় সোনারগাঁও পৌরসভার গোচাইট গ্রামে এ বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনা,লকডাউন,সরকারি কর্মকর্তা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close