কোয়ারেন্টাইনে ৯ জন

পলাশে করোনা আক্রান্ত ইমাম, পুরো গ্রাম লকডাউন

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২০, ১৫:৫৫ | আপডেট : ০৭ এপ্রিল ২০২০, ১৬:১৭

পলাশ (নরসিংদী) প্রতিনিধি

নরসিংদীর পলাশের ডাঙ্গা ইউনিয়নের ইসলামপাড়া গ্রামে একজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর পুরো গ্রাম লকডাউন করেছে উপজেলা প্রশাসন। ওই ব্যক্তিকে মঙ্গলবার দুপুরে পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে নেওয়া হয়েছে। তিনি নারায়ণগঞ্জের একটি গার্মেন্টসের মসজিদে ইমামতি করতেন। 

ওই ব্যক্তির সংস্পর্শে আসা তার পরিবারের ৯ জনকে উপজেলার সানেরবাড়ি উচ্চ বিদ্যালয়ে কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে আইসিডিআরে পাঠানো হবে। তাছাড়া আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা মানুষের পরিচয় শনাক্তের কাজ চলছে। 

এর আগে করোনা উপসর্গ দেখা দেওয়ায় আক্রান্ত ওই ইমাম নিজেই ৫ এপ্রিল ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা দিয়ে আসেন। ৬ এপ্রিল সন্ধ্যার দিকে তার রিপোর্ট পজেটিভ আসার পর ওইদিন রাতেই পলাশ উপজেলা প্রশাসন ডাঙ্গা ইউনিয়নের ইসলামপাড়া এলাকার সব দোকান বন্ধ করে লকডাউন করে দেয়। গ্রামের প্রতিটি প্রবেশ পথে পুলিশ মোতায়েনও রয়েছে। যাতে করে ওই গ্রামে কেউ ঢুকতে ও বের হতে না পারে। 

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আলী জানান, করোনা আক্রান্ত ব্যক্তির শারীরিক পরিস্থিতি ভালো। তাই তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রাখা হয়েছে। ওই রোগীর সংস্পর্শে আসা তার পরিবারের ৯ সদস্যকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে আইসিডিআরে পাঠানো হবে। ওই গ্রামের কারও খাদ্যসামগ্রী লাগলে তা পুলিশ ব্যবস্থায় দেওয়া হবে।

পিডিএসও/হেলাল