কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

  ০৬ এপ্রিল, ২০২০

কমলগঞ্জে ৪টি বাড়ি লকডাউন

মৌলভীবাজারের কমলগঞ্জের পতনউষার ইউপির উত্তর পতনউষার গ্রামের ৪টি বাড়িকে প্রশাসনিকভাবে লকডাউন করে বাড়িগুলোতে লাল পতাকা লাগানো হয়েছে। এই ৪টি বাড়ির লোকজন পার্শ্ববর্তী রাজনগর উপজেলার লকডাউন এলাকা থেকে আসায় সোমবার বিকাল ৪টায় কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক সরেজমিন গিয়ে বাড়িগুলোকে চিহ্নিত করে লকডাউন করেন।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, খবর পেয়ে সোমবার বিকালে নির্বাহী কর্মকর্তা আশেকুল হক, উপজেলা মেডিক্যাল অফিসার ডা. সৌমিত্র সিনহা ও পতনউষার ইউপি চেয়ারম্যান প্রকৌশলী তওফিক আহমদ উত্তর পতনউষার গ্রামে যান।

সে গ্রামে গিয়ে মফিজ মিয়ার বাড়িতে নিরাপদ দূরত্ব বজায় রেখে চারটি বাড়ির পরিবার সদস্যদের সাথে কথা বলে জানতে পারেন তারা রাজনগর উপজেলার লকডাউন এলাকা থেকে এসেছেন। সেখানে এক ব্যবসায়ী করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন। সে কারণে পতনউষারের এই চারটি বাড়ি লকডাউন করে দেয়া হয়।

ডা. সৌমিত্র সিনহা বলেন, পতনউষার ইউনিয়ন রাজনগর উপজেলার পার্শ্ববর্তী। এ ইউনিয়নের মানুষজনের বেশি যোগাযোগ রয়েছে রাজনগরের সাথে। রাজনগরে করোনাভাইরাস আক্রান্ত হয়ে এক ব্যবসায়ী মারা যাওয়ার পর থেকে সে এলাকা লকডাউনে আছে। আর ওই লকডাউন এলাকা থেকে এই চারটি বাড়ির ৫টি পরিবার বেড়িয়ে এসেছেন। তাই তাদেরকে এখন লকডাউনে থাকতে হচ্ছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক ৫টি পরিবারকে লকডাউনে রাখার সত্যতা নিশ্চিত করে বলেন, এই পরিবারগুলো করোনাভাইরাস আক্রান্ত নন। তবে তারা লকডাউন এলাকা থেকে এসছেন বলে আপাতত কিছুদিন আলাদাভাবে থাকতে হবে। সেজন্য এই ৪টি বাড়িতে লাল পতাকা লাগিয়ে লকডাউনে করা হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনা,বাড়ি লকডাউন,কমলগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close