টঙ্গীতে সোয়েটার কারখানায় শ্রমিক বিক্ষোভ

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২০, ১০:৫২

টঙ্গী(গাজীপুর)প্রতিনিধি

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আগামী ১১ এপ্রিল পর্যন্ত বিজিএমইএ এর নির্দেশনা অনুযায়ী তৈরি পোশাক কারখানা বন্ধ রাখার আহব্বান জানানো হয়েছে। তবে বেতন ভাতা পরিশোধ না করে শ্রমিক ছাটাইয়ের সংবাদ পেয়ে বিক্ষোভ  করেছে শ্রমিকরা।

গাজীপুরের টঙ্গীর গাজীপুরা শালিকচূঁড়া এলাকার ওরিয়েন্ট এলিউর নিট ওয়ার লি: নামক কারখানায় রোববার সকাল থেকেই শ্রমিকরা এ দাবি জানিয়ে বিক্ষোভ করে। 

গাজীপুর জেলায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে, থমথমে অবস্থা। অথচ এই বিশেষ পরিস্থিতিতে রপ্তানি আয়ের শীর্ষে অবস্থান করা পোশাক খাতের শ্রমিকদের বিশেষ নিরাপত্তায় মালিকপক্ষ কোনো ভূমিকা না রাখায় শ্রমিকরা বিক্ষোভ  করছে।

শ্রমিকরা জানান, টানা কয়েকদিনের ছুটি শেষে আজ কারখানায় কাজে যোগ দেবার কথা ছিলো তাদের। সকালে কারখানায় এসে প্রধান ফটকেই নোটিশ দেখতে পায় তারা। তবে বিজিএমইএ আহব্বানে ১১ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। গত মার্চ মাসের বেতন ও কারখানাটিতে শ্রমিক ছাটায়ের খবর পেয়ে তার এ বিক্ষোভ করছে।

তবে কারখানা কতৃপক্ষ জানায়,আমরা কোনও শ্রমিক ছাটায়ের সিন্ধান্ত নেই নি।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ থেকে পোশাক কারখানার ফের বন্ধের আহব্বান করায় এ কারখানাটিও বন্ধ থাকবে। তবে কোনও শ্রমিক ছাটাই না করে বেতন পরিশোধ করার দাবি জানান গার্মেন্ট শ্রমিক ফেডারেশনের টঙ্গী থানা শাখার সভাপতি ডলি আক্তার।