তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ৩০ মার্চ, ২০২০

তাড়াশে এক শ্রমিকসহ পুরো পরিবার কোয়ারেন্টাইনে

জ্বর ও অন্যান্য শারীরিক সমস্যা থাকায় সিরাজগঞ্জের তাড়াশে কাইয়ুম আলী (৩০) নামের নির্মাণ শ্রমিককে সন্দেহবশত আইসোলেশনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে পুরো পরিবারকে। ঘটনাটি ঘটেছে, তাড়াশ উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের ছোট মাঝ দক্ষিণা গ্রামে।

বিষয়টি নিশ্চিত করে করোনাভাইরাস প্রতিরোধ মনিটরিং সেলের সমন্বয়কারী মোফাক্ষার উদ্দিন খান জানান, নির্মাণ শ্রমিক কাইয়ুমের তথ্য পাওয়ার পরপরই আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি। তিনি এখন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের পর্যবেক্ষণে রয়েছেন।

জানা গেছে, কাইয়ুম দুইদিন আগে ঢাকা থেকে বাড়িতে এসেছেন। তার ঠান্ডা জ্বর দেখা দিলে প্রতিবেশীরা সন্দেহ করেন। তিনি করোনায় আক্রান্ত কিনা এমন সন্দেহে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

রোববার উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা কাইয়ুমের বাড়িতে যান। তারা কোনো প্রকার ঝুঁকি না নিয়ে কাইয়ুমকে হোম আইসোলেশনে রাখার সিদ্ধান্ত নেন। আর পরিবারের সদস্যদের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়।

এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জামাল উদ্দিন মিয়া বলেন, ধারণা করা হচ্ছে কাইয়ুম সাধারণ জ্বর ও সর্দি-কাশিতে আক্রান্ত। তারপরও আমরা পর্যবেক্ষণে রেখেছি। প্রয়োজন হলে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কোয়ারেন্টাইন,তাড়াশ,শ্রমিক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close