মাদারীপুরে করোনা প্রতিরোধক ও খাদ্য সামগ্রী দিচ্ছে 'বাহাউদ্দিন নাছিম ফাউন্ডেশন'

প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ১৮:৩২

নিজস্ব প্রতিবেদক

প্রবাসী অধ্যুষিত জেলা মাদারীপুরে করোনাভাইরাস প্রতিরোধে ত্রাণসামগ্রী দিচ্ছে 'বাহাউদ্দিন নাছিম ফাউন্ডেশন'। একই সঙ্গে করোনাভাইরাস সংক্রমনের আশঙ্কায় সরকারের সাধারণ ছুটি ঘোষণার কারণে বিপাকে পরা নিম্ন আয়ের মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করবে সংগঠনটি। 

গত এক সপ্তাহ ধরে মাদারীপুরের বিভিন্ন এলাকায় করোনাভাইরাস প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেছে ফাউন্ডেশনটি। ইতোমধ্যে ফাউন্ডেশনের নির্দিষ্ট একটা কক্ষ(অস্থায়ী) ল্যাব হিসেবে ব্যবহার করে, গত চারদিনে প্রায় ছয় হাজার হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করা হয়েছে। পাশাপশি চলতি সপ্তাহে মানুষের মধ্যে খাদ্য সামগ্রী হাত ধোয়ার সাবান সহ বিভিন্ন সামগ্রী বিতরণ করবে সংগঠনটি। যা মাদারীপুর জেলার শহর থেকে শুরু হবে বলে জানিয়েছেন সংগঠনটি চেয়ারম্যান ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম।

তিনি জানান, এখানে চাল, ডাল, সাবান এগুলো দরিদ্র, ভূমিহীন ও দিন মজুর মানুষের মাঝে দেওয়া হবে।  প্রত্যন্ত এলাকায় এই উপকরণ পৌঁছে দেবার ব্যবস্থা হবে। এ মুহূর্তে মাদারীপুরে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে দরিদ্র মানুষের মাঝে বিতরণ করা হচ্ছে বলেও জানান বাহাউদ্দিন নাছিম। 

পাশাপাশি, করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সর্তক ও সচেতন হওয়ার জন্য তিনি সকল জনসাধারণের প্রতি আহ্বান জানান।