সীতাকুণ্ডে অ্যাম্বুলেন্সকে লরীর ধাক্কায় নবজাতক নিহত

প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ১৬:২৮ | আপডেট : ২৯ মার্চ ২০২০, ১৬:৫২

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের সীতাকুণ্ডের মাদামবিবির হাট এলাকায় অ্যাম্বুলেন্সকে লরির ধাক্কায় এক নবজাতক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও দুজন। 

শনিবার দিবাগত রাত ২টায় মাদামবিবিরহাটস্থ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ ঘটনা ঘটে। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, বারৈয়ারহাট থেকে অ্যাম্বুলেন্সে করে এক নবজাতককে চিকিৎসার জন্য চমেক হাসপাতালে নিয়ে যাওয়ার সময় মাদামবিবিরহাট এলাকায় চট্টগ্রামমুখী একটি লরী অ্যাম্বুলেন্সকে পেছন থেকে ধাক্কা দিলে নবজাতকসহ আরও দুজন গুরুতর আহত হয়। এ সময় স্থানীয় এক সাংবাদিক শিশুটিকে স্থানীয় বিএসবিএ হাসপাতালে নিয়ে যান। সেখানকার ডাক্তার শিশুটির চিকিৎসা করতে অপারগতা প্রকাশ করলে কুমিরা ফায়ার সার্ভিসকে খবর দিলে দ্রুত তারা ঘটনাস্থলে গিয়ে শিশুকে চমেক হাসপাতালে নিয়ে যায়।

চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে নবজাতক মারা যায়। আহত অন্য দুজনের মধ্যে একজন শিশুটির পিতা, আরেকজন নানী বলে জানা গেছে। তারা চমেকে চিকিৎসাধীন।

বিষয়টি নিশ্চিত করেছেন বার আউলিয়া হাইওয়ে থানার এএসআই জসিম। পুলিশ দুর্ঘটনাস্থল থেকে লরি ও অ্যাম্বুলেন্স আটক করে থানায় নিয়ে যায়।

স্থানীয় ইউপি সদস্য শাহিদুল ইসলাম সাহেদ বলেন, বিএসবিএ হাসপাতালের ডাক্তাররা যদি নবজাতকের চিকিৎসা দিতো হয়তো বেঁচে যেত। মাদামবিবিরহাট থেকে দীর্ঘপথ চমেক হাসপাতালে নিয়ে যেতে সময় ক্ষেপণ হওয়ায় শিশুটির অনেক রক্তক্ষরণ হয়েছে।

পিডিএসও/হেলাল