মধুপুরে হোম কোয়ারেন্টাইন না মানায় ২ জনকে জরিমানা

প্রকাশ : ২৪ মার্চ ২০২০, ১৬:৫৪ | আপডেট : ২৪ মার্চ ২০২০, ১৭:০০

মধুপুর(টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের মধুপুরের ৭ নং আলোকদিয়া ইউনিয়নের দিগড়বাইদ এলাকার প্রফেসর আব্দুল হামিদ সম্প্রতি ভারত থেকে ফিরেছেন। এরপর থেকে তিনি হোম কোয়ারেন্টাইন না মেনে মধুপুর সেগুন বাগান এলাকার বাস ভবনে অবস্হান করছিলেন। বাসায় অবস্হানকালে তিনি পৌর শহরের সেগুন বাগানের বাজারসহ এলাকার বিভিন্ন স্থানে ঘোরাফেরা করায় তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিলে তিনি তা না মেনে ঘোরা ফেরা করছিলেন।

মঙ্গলবার সকালে এ সংবাদ পেয়ে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা মধুপুর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) এম. এ. করিমকে বিষয়টি তদন্ত পুর্বক ব্যাবস্থা গ্রহণ করতে বললে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট এম.এ. করিম ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়ে তাকে দশ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করেন। ভবিষ্যতে সরকারি নির্দেশনা যথাযথভাবে পালন করার পরামর্শও দেন তিনি।

এদিকে দুপুরে মধুপুর থানা মোড় এলাকার ঢাকা মধুপুর মহা সড়কের মালাউড়ি নামক স্থানে ওয়ালটন শোরুমের মালিক মো: রেজাউল করিম সম্প্রতি সুইজারল্যান্ড সহ কয়েকটি দেশ সফর করে হোম কোয়ারেন্টাইনে না থেকে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করছিলেন সংবাদ পেয়ে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্টেট আরিফা জহুরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে বিশ হাজার টাকা জরিমানা করেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দোকান বন্ধ রাখতে বলেন এবং দোকানের ম্যানেজারসহ উক্ত দোকানের সকলকেই হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শও দেন।