পটুয়াখালী প্রতিনিধি

  ২০ ফেব্রুয়ারি, ২০২০

দেড় যুগ পর মাকে খুঁজে পেল ছেলে

১৮ বছর পর মাকে খুঁজে পেল ছেলে। গত রোববার পটুয়াখালী শহরের সবুজবাগ এলাকার তিতাস মোড় এলাকায় মা বকুল বালাকে খুঁজে পান ছেলে ঠাকুর কৃষ্ণ হাওলাদার। বকুল বালার বাড়ি পটুয়াখালীর গলাচিপা উপজেলার ডাকুয়া ইউনিয়নের তালবাড়ীয়া গ্রামে। তারও দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে।

বকুল বালার নাতি রিপন চন্দ্র হাওলাদার তিতাস মোড় এলাকায় তার ঠাকুর মাকে দেখে বাড়িতে খবর দেয়। পরে ছেলে ঠাকুর কৃষ্ণ পটুয়াখালী এসে মাকে চিনতে পেরে আবেগাপ্লুত হয়ে পড়েন।

এর আগে বকুল বালার ছোট মেয়ে আলো রানিকে বাপের বাড়িতে ফেলে রেখে চলে যায় তার স্বামী। আর স্বামীকে খুঁজতে গিয়ে নিরুদ্দেশ হন আলো। তারপর মেয়েকে খুঁজতে গিয়ে আর বাড়ি ফেরেনি মা বকুল বালা। বকুল বালার ছেলে ঠাকুর কৃষ্ণ বলেন, মা নিখোঁজ হওয়ার পর বিভিন্ন জায়গায় খুঁজেছি কিন্তু পাইনি। আজ তাকে পেয়ে আমরা খুব খুশি। তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন। সবুজবাগ এলাকার বাসিন্দ আবুল গাজী জানান, আমার দোকানের পাশেই একটি ছাপরায় থাকতেন বকুল বালা। যে যা দিতেন তাই খেতেন। আমিও তাকে খাবার দিতাম। তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন। আজ অনেক বছর পরে মা ও ছেলের দেখা হয়েছে। এতে আমরাও খুশি।

পটুয়াখালী পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর কাজল বরণ দাস জানান, ৪ বছর আগে বৃষ্টির সময় তিতাস মোড় এলাকায় আসেন তিনি। আমরা সবাই মিলে একটি ছাপরা ঘর তুলে দেই। সেখানেই তিনি থাকতেন। পরে বৃদ্ধার জন্য বস্ত্র এবং কম্বলের ব্যবস্থা করা হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পটুয়াখালী,দেড় যুগ,মাকে খুঁজে পেলো
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close