দুধ দিয়ে মুছা হলো আ.লীগের কার্যালয়

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৪:০১

অনলাইন ডেস্ক

যশোরের কেশবপুরে আওয়ামী লীগের কার্যালয়টি দখলমুক্ত করে তা দুধ দিয়ে ধুয়েমুছে পরিষ্কার করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। মঙ্গলবার দুপুরে কার্যালয়টি পরিষ্কার করেন তারা ।

কেশবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু সাঈদ জানান, মঙ্গলবার সকালে পুলিশ নিয়ে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে যান শাহীন চাকলাদারের সমর্থক আওয়ামী লীগ নেতাকর্মীরা। সেখানকার একটি কক্ষ থেকে পুলিশ কয়েকটি ধারাল অস্ত্র ও ফেনসিডিলের বোতল উদ্ধার করেছে। এরপর উপজেলা মহিলা আওয়ামী লীগের পক্ষ থেকে গরুর দুধ দিয়ে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের ওই কক্ষটি ধুয়েমুছে ফেলা হয়।

সাবেক প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য ইসমত আরা সাদেকের মৃত্যুতে কেশবপুর উপজেলা নিয়ে গঠিত যশোর-৬ আসন ফাঁকা হয়, আগামী ২৯ মার্চ এখানে ভোটের তারিখ দিয়েছে নির্বাচন কমিশন। এ আসনের উপনির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারকে দল থেকে মনোনয়ন দেওয়া হয়েছে।

শাহীন চাকলাদার আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় কেশবপুরে দলটির কার্যালয় ৪৯ লিটার দুধ দিয়ে ধুয়েমুছে পরিষ্কার করেছেন তার অনুসারীরা। এখন ইসমত আরা সাদেকের অনুসারীদের ‘হাতুড়ি ও গামছা বাহিনী’ আখ্যায়িত করে সমালোচনা করছেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। আর শাহীন চাকলাদার মনোনয়ন পাওয়ায় ভয়ে এলাকা ছেড়েছেন তারা।

জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন বলেন, ‘গত ৬ বছরে আওয়ামী লীগ অফিসে ঢুকতে পারিনি। আজ সকালে অফিসে এসে দেখি, পুলিশ হাতুড়ি ও গামছা বাহিনীর দখলে থাকা কক্ষটির তালা খুলে দেশি অস্ত্রশস্ত্রসহ ফেনসিডিলের বোতল উদ্ধার করেছে।’

সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার জানান, গতকাল সন্ধ্যায় তিনি ঢাকা থেকে যশোরে ফিরেছেন। ওই ঘটনাটি সম্পর্কে সবাই জেনেছেন। তিনি বলেন, ‘আমি চাই, কেশবপুরের মানুষ যেন দরজা খুলে ঘুমাতে পারে।’

পিডিএসও/রি.মা