হাজীগঞ্জে স্কুল শিক্ষার্থীদের সড়ক অবরোধ

প্রকাশ | ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১১:৪৯ | আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১২:০৭

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

চাঁদপুরের হাজীগঞ্জে স্কুল শিক্ষার্থীদের সড়ক অবরোধে প্রায় সহস্রাধিক যানবাহন আটকা পড়েছে। এতে করে দুর্ভোগ পড়েছে যাত্রীসহ পথচারীরা। রোববার সকালে পৌরসভাধীন কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের বলাখাল বাজারে এই সড়ক অবরোধ হয়।

বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় অ্যান্ড কারিগরি কলেজের শিক্ষার্থীরা প্রায় দুই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। এর আগে স্কুলের নিজস্ব ভূমি দখলের অভিযোগ এনে মানববন্ধনে অংশ নেয় শিক্ষার্থীরা। কিন্তু মানববন্ধন প্রস্তুতির শুরুতেই বিদ্যালয়ের শিক্ষক সরোয়ার হোসেনের গায়ে হাত তোলে বিল্লাল হোসেন নামের স্থানীয় যুবক।

এরপর শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে উঠে সড়ক অবরোধ করে। এবং শিক্ষকের গায়ে হাত তোলার বিচার দাবি করে শ্লোগান দিতে থাকে। এ সময় তাদের সাথে যোগ দেয় শিক্ষকসহ এলাকাবাসী। খবর পেয়ে থানা পুলিশ পরিদর্শক (এসআই) সেলিমের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে ছুটে আসে শিক্ষার্থীদের সাথে কথা বলে। কিন্তু শিক্ষার্থীরা সড়ক থেকে সরে যায়নি।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনএ) বৈশাখী বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন রনি ঘটনাস্থলে এসে শিক্ষক, এলাকাবাসী ও শিক্ষার্থীদের সাথে কথা বলেন। এ সংবাদ লেখা পর্যন্ত শিক্ষার্থীরা সড়কে অবস্থান রয়েছে।

পিডিএসও/হেলাল