কিশোরগঞ্জ থেকে বাস চলাচল বন্ধে দুর্ভোগ

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৭:১৬ | আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩৬

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জ থেকে পুলেরঘাট, ভৈরব-নরসিংদী হয়ে চলাচলকারী বাসগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে বাস চলাচল বন্ধ করে দিয়েছে বাস মালিক ও শ্রমিকরা। 

বাস মালিকদের একজন জিল্লুর রহমান বলেন, কিশোরগঞ্জ থেকে পুলেরঘাট যাওয়ার পর বাবুল, স্বপন, সুজন, জামানসহ কতিপয় দুষ্কৃতিকারী গাড়ি ভাংচুর করে শ্রমিকদের মারধর এবং মালামাল লুট করে।

অপর বাস মালিক লিটন বিশ্বাস বলেন, আমাদের এত দামি বাস পুলেরঘাট গেলেই তারা ভাংচুর করে শ্রমিক ও যাত্রীদের হেনস্তা করে। এর সুরাহা না হলে আমরা বাস চালাবো না।
 
কিশোরগঞ্জ জেলা মটরজান শ্রমিক ইউনিয়নের দফতর সম্পাদক আবদুল্লাহ আল মামুন এবং প্রচার সম্পাদক দ্বীন আল ইসলাম উজ্জ্বল অভিযোগ করে বলেন, আমাদের শ্রমিকদের নিরাপত্তা দিতে পারছে না প্রশাসন। বারবার অভিযোগ করা সত্বেও তারা দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না। এমতাবস্থায় একজন শ্রমিক হিসেবে আরেকজন শ্রমিকের ক্ষতি আমরা চাই না, তাই আমরা বাস চালানো থেকে বিরত রয়েছি। 

কিশোরগঞ্জ সড়ক পরিবহন মালিক সমিতির আহ্বায়ক লেলিন রায়হান শুভ্র শাহিনের সঙ্গে কথা হলে তিনি জানান, বাস চলাচল বন্ধ থাকুক তা আমরা চাই না। বাস যাতে সুষ্ঠুভাবে চলাচল করতে পারে এ ব্যাপারে প্রশাসনকে  প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার ব্যাপারে সুপারিশ করেছি।

কিশোরগঞ্জ সদর থানার পরিদর্শক মিজানুর রহমান জানান, যাত্রীদের দুর্ভোগের কথা শুনে এবং যাতায়াতের অভিযোগ পেয়ে সরেজমিনে পরিদর্শন করেছি এবং এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

পিডিএসও/তাজ/হেলাল