কিশোরগঞ্জ প্রতিনিধি

  ০৯ ফেব্রুয়ারি, ২০২০

এসএসসি পরীক্ষার কেন্দ্র থেকে জব্দ মোবাইল ভাঙালেন ইউএনও

কিশোরগঞ্জের তাড়াইলে এক এসএসসি পরীক্ষা কেন্দ্র থেকে ৭টি স্মার্টফোন এবং ৭টি বাটন ফোন জব্দ করা হয়েছে। পরীক্ষার্থীদের তল্লাশি চালিয়ে মোট ১৪ টি মোবাইল ফোন পাওয়া যায়। তাদেরকে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নূর-ই-আলম হাতেনাতে ধরেছেন।ওই কর্মকর্তা ইউএনওকে বিষয়টি জানান।

পরে ইউএনও উপস্থিত হয়ে পরীক্ষা শেষে শিক্ষার্থীদের সামনে কেন্দ্র চত্বরে হাতুড়ি দিয়ে পিটিয়ে জব্দকৃত মোবাইল ফোনগুলি ভাঙান। রোববার কিশোরগঞ্জের তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা কেন্দ্র মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করে ছিল প্রশাসন। কিন্তু প্রশাসনের বারবার নির্দেশ সত্ত্বেও শিক্ষার্থীরা তাদের সেলফোন ব্যবহার চালিয়ে যায়।

তাড়াইল মুক্তিযোদ্ধো সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ফারুখ আহম্মদ জানান, স্কুলগুলোর পাশাপাশি কলেজগুলোতেও অবাধে স্মার্টফোন ব্যবহারের কারণে পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। এই জাতীয় শাস্তি দেওয়া দরকার। এছাড়া শিক্ষার্থীদের অভিভাবকরাও এই বিষয়টি আমলে নেন না।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তারেক মাহমুদ জানিয়েছেনে, এ ঘটনায় তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে। কাল থেকে তাড়াইলের সকল পরীক্ষা কেন্দ্র আরও কঠোরভাবে আইন প্রয়োগ করা হবে বলে হুশিয়ারি দেন তিনি।

এসময়ে ইউএনও মো. তারেক মাহমুদ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, তাড়াইলের সকল পরীক্ষা কেন্দ্র সচিবদের সতর্ক বার্তা দেওয়া হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তাড়াইল,মোবাইল জব্দ,এসএসসি পরীক্ষা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close