নিজস্ব প্রতিবেদক

  ০৫ ফেব্রুয়ারি, ২০২০

পার্বত্য জেলার উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে যাচ্ছেন স্থানীয় সরকারমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শনে আগামী ৬-৭ ফেব্রুয়ারি ২দিনের সফরে খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও কক্সবাজার যাচ্ছেন।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা মন্ত্রীর সফরসঙ্গী হবেন।

কাল বৃহস্পতিবার মন্ত্রী প্রথমে ঢাকা থেকে খাগড়ছড়ি যাবেন। সেখানে কুমিল্লাটিলায় খাগড়ছাড়ি পৌরসভা কর্তৃক বাস্তবায়িত বঙ্গবন্ধু আবাসন প্রকল্প উদ্বোধন ও স্যানিটারি ল্যান্ডফিলের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এছাড়াও তিনি ২ টি রাস্তার নির্মাণ কাজের উদ্বোধন ও খাগড়াছড়ি পৌর কেন্দ্রীয় কবরস্থানের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এবং আরামবাগ এলাকায় পৌর আদর্শ বিদ্যালয় পরিদর্শন শেষে খাগড়াছড়ি পৌর কার্যালয়ে অংশীজনদের সাথে মতবিনিময় সভায় মিলিত হবেন।

পরে দুপুরে মন্ত্রী খাগড়াছড়ি থেকে রাঙ্গামাটি যাবেন এবং সেখানে ৩ পার্বত্য জেলার ২৬ উপজেলার উপজেলা চেয়ারম্যান, ৭ পৌরসভার মেয়র, এবং ১২২ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাথে মতবিনিময় সভায় মিলিত হবেন। এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি উপস্থিত থাকবেন।

একইদিন মন্ত্রী রাঙ্গামাটি থেকে কক্সবাজার যাবেন এবং সন্ধ্যায় কক্সবাজার সার্কিট হাউসে উন্নয়ন সহযোগী ও দাতা সংস্থার প্রতিনিধিদের সাথে কক্সবাজার জেলার উন্নয়ন কার্যক্রম নিয়ে মতবিনিময় সভা এবং হোটেল কক্স টুডে-তে কক্সবাজার জেলার উন্নয়ন কার্যক্রম নিয়ে স্থানীয় সংসদ সদস্য, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন।

পর দিন শুক্রবার মন্ত্রী কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে এশীয় উন্নয়ন ব্যাংক ও অন্যান্য দাতা সংস্থার অর্থায়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (ডিপিএইচই) কর্তৃক বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করবেন।

এসময় তিনি মধুছড়া, কুতুপালং এবং রোহিঙ্গা ক্যাম্প এলাকার পানি সরবরাহ প্রকল্প, রাস্তা, ফুড ডিস্ট্রিবিউশন সেন্টার প্রভৃতি পরিদর্শন করবেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পার্বত্য জেলা,স্থানীয় সরকারমন্ত্রী,উন্নয়ন কার্যক্রম,সফর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close