মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি

  ০৪ ফেব্রুয়ারি, ২০২০

২০তম বর্ষে মনোহরগঞ্জের নাথেরপেটুয়া প্রি-ক্যাডেট উচ্চ বিদ্যালয়

শিক্ষা বিস্তারে প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার নাথেরপেটুয়া ইউনিয়নে অবস্থিত নাথেরপেটুয়া প্রি-ক্যাডেট উচ্চ বিদ্যালয়। ২০তম বর্ষে পদার্পন করেছে প্রতিষ্ঠানটি। ২০০১ সালে থেকে ২০১৮ সাল পর্যন্ত প্রতি বছরই বিদ্যালয়টির পাশের হার শতভাগ। বর্তমানে বিদ্যালয়ের মোট শিক্ষার্থী সংখ্যা ২৯৮ জন। এ বিদ্যালয়ে প্লে থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত রয়েছে।

২০১৯ সালে প্রাথমিক শিক্ষা সমাপনী পরিক্ষায় মোট পরিক্ষার্থী ৩০ জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৯ জন, এ গ্রেড পেয়েছে ২১ জন, পাশের হার শতভাগ। প্রতিষ্ঠানটিকে একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে গড়ে তোলার জন্য কাজ করছেন একঝাঁক তরুণ মেধাবী শিক্ষক। নাথেরপেটুয়া প্রি-ক্যাডেট উচ্চ বিদ্যালয়টি নাথেরপেটুয়া ইউনিয়নে সর্ব প্রথম কিন্ডার গার্টেন স্কুল।

বিদ্যালয়টির পরিচালক (প্রশাসন) মোফাজ্জল হোসেন জানান, ২০ বছর পূর্বে অল্প কয়েকজন শিক্ষার্থী নিয়ে যাত্রা আরম্ভ হয়েছে এ প্রতিষ্ঠানটির। আজকে আমাদের প্রতিষ্ঠানে ২৯৮ জন শিক্ষার্থী অধ্যয়ন করছে। সরকারি শিক্ষা কারিকুলাম অনুযায়ী আমাদের প্রতিষ্ঠানটি চলছে। আমাদের প্রতিষ্ঠানে বাংলা ও ইংরেজির পাশাপাশি নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষার ব্যবস্থা রয়েছে। সততা ও আদর্শের পথ ধরে এগিয়ে যাচ্ছে আমাদের প্রতিষ্ঠানটি। আধুনিক জ্ঞান, বিজ্ঞান, তথ্যপ্রযুক্তি শিক্ষার সমন্বয়ে শিক্ষার্থীদেরকে সুশিক্ষিত করে গড়ে তোলার দৃঢ় প্রত্যয়ে আমরা অঙ্গীকারবদ্ধ।

প্রতিষ্ঠানটিতে হাই স্কুল শাখায় প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন মিজানুর রহমান এবং প্রাইমারী স্কুল শাখায় প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন কামাল হোসেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মনোহরগঞ্জ,নাথেরপেটুয়া,প্রি-ক্যাডেট উচ্চ বিদ্যালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close