বান্দরবান প্রতিনিধি

  ২৯ জানুয়ারি, ২০২০

বান্দরবানে হাতির হানায় গৃহবধূ নিহত

বান্দরবানের লামায় বন্য হাতির আক্রমণে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। উপজেলার সরই ইউনিয়নের ৭নং ওয়ার্ড কালাইয়ার আগা এলাকায় বুধবার ভোররাত সোয়া ৪টার দিকে এই ঘটনা ঘটে। নিহত জহুরা বেগম (৫৫) একই ইউনিয়নের ফজলুল হকের স্ত্রী।

হাতির হামলায় মৃত্যুর ঘটনার সত্যতা নিশ্চিত করে সরই পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) শফিউল আলম বলেন, ঘটনার পরই ভোরে সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে নিহতের লাশ উদ্ধার করি। পরিবারের লোকজনের সম্মতিতে ও স্থানীয় জনপ্রতিনিধিদের পরামর্শে লাশ দাফনের ব্যবস্থা করতে বলা হয়েছে।

সরই ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম জানান, লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। গত রাতে ২টি হাতির পাল ইউনিয়নের ৭নং ওয়ার্ডের কালাইয়ার আগা ও যুগবনিয়া পাড়ায় ৮/১০টি মানুষের বসতবাড়ি ভেঙে ফেলেছে। প্রতিনিয়ত বন্য হাতির পাল মানুষের ক্ষতি করে যাচ্ছে। এই বিষয়ে তিনি বন বিভাগের সহায়তা কামনা করেছেন।

হাতির হামলার সময় নিহত জহুরার সাথে ছিল তার ছেলে জিয়াবুল (১৫)। জিয়াবুল বলেন, ভোরে বন্য হাতির পালটি আমাদের বাড়িতে হামলা চালায়। রাতে আমি মা ও মামাতো বোন বাড়িতে ছিলাম। হাতির পাল বাড়ির চারপাশে যখন ভাংচুর শুরু করে, তখন মা ঘরের দক্ষিণের জানালা ভেঙে আমাকে ও মামাতো বোনকে ঘর থেকে বের করে দেয়। আমরা পাশের জঙ্গলে গিয়ে লুকাই। তখন হাতির পাল ঘরের উত্তর পাশে ছিল। শেষে মা জানালা দিয়ে বের হলে হাতির সামনে পড়ে যায়। তখন হাতি তাকে আঁচড়িয়ে মারে। রাতে বাবা বাড়িতে ছিল না।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গৃহবধূ,বান্দরবান,হাতির হানা,বন্য হাতি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close