reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জানুয়ারি, ২০২০

ভিক্ষুকের কাছে ফেলে যাওয়া নবজাতককে দত্তক নিলেন ডিসি

শিশুটি বর্তমানে ভৈরব উপজেলার ইউএনও লুবনা ফারজানার কাছে রয়েছে

কিশোরগঞ্জের ভৈরবে টয়লেটে যাওয়ার কথা বলে ভিক্ষুকের কাছে রেখে যাওয়া নবজাতককে দত্তক নিয়েছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। আদালতের মাধ্যমে তিনি শিশুটির অভিভাবকত্ব পেয়েছেন।

গতকাল সোমবার কিশোরগঞ্জ ১ নম্বর আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. রফিকুল বারী এ আদেশ দেন।

এদিকে মঙ্গলবার বিকালে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুবনা ফারজানা এ তথ্য নিশ্চিত করেছেন। শিশুটি বর্তমানে ইউএনওর কাছেই রয়েছে।

ইউএনও লুবনা ফারজানা বলেন, নবজাতককে আমাদের ডিসি স্যার দত্তক নিয়েছেন। তবে তাকে নিতে স্যার আসবেন আগামী বৃহস্পতিবার। আমরা ওই দিনই স্যারের পরিবারের কাছে শিশুটিকে হস্তান্তর করব। এই কয়দিন আমার কাছে থাকবে শিশুটি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা ঘটনা জানার পর থেকেই শিশুটির চিকিৎসাসহ যাবতীয় বিষয়ে খোঁজখবর রাখছেন। তিন দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখার পর সোমবার রাতে নবজাতকটিকে তিনি নিজের কোলে তুলে নেন।

উল্লেখ্য, গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬ টা নাগাদ এক নারী নবজাতক কোলে নিয়ে বাস থেকে নেমেছিলেন ভৈরবে। এরপর রাস্তায় বসে থাকা এক ভিক্ষুক নারীর কাছে শিশুকে দেন। টয়লেটে যাবার কথা বলে সেই নারী নবজাতক রেখে পালিয়ে যান। কিন্তু তিনি আর ফিরে আসেননি। ওই ভিক্ষুক তখন নবজাতককে পাশের একটি ফার্মেসিতে নিয়ে গিয়ে ঘটনা খুলে বলেন।

পরে ফার্মেসির মালিক আশরাফুল আলম শিশুটিকে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভৈরব,নবজাতক,দত্তক,ডিসি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close