উখিয়া প্রতিনিধি

  ২২ জানুয়ারি, ২০২০

উখিয়ায় ভয়াবহ আগুনে অর্ধশত দোকান ভস্মীভূত

কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের মরিচ্যা পাতাবাড়ি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় অর্ধশত দোকানের মালামালসহ ভস্মীভূত হয়েছে। এতে প্রায় কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন ক্ষতিগ্রস্তরা।

মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে জানিয়েছেন বাজারের মার্কেট মালিক মোর্শেদুল আলম চৌধুরী টিটু।

তার মতে, আগুন ধরার অনেক সময় পরও পল্লী বিদ্যুতের লাইন সচল থাকায় আগুন দ্রুত সেমিপাকা মার্কেটগুলোতে ছড়িয়ে পড়ে। সাথে বিস্ফোরণ হয়েছে গ্যাসের সিলিন্ডার। তাই জনগণ চেষ্টা করেও শুরুতে আগুন নেভাতে গিয়েও পিছু হটে।

প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে জনতার সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে দমকল বাহিনী। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে কেউ নির্দিষ্ট করে কিছু বলতে পারছেন না। ধারণা করা হচ্ছে, কোনো রেস্তোরাঁর চুলা (চায়ের দোকান) থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের (ইউপি) পাতাবাড়ি এলাকার সদস্য মোহাম্মদ বাদশা মেম্বার জানান, মরিচ্যা পাতাবাড়ি বাজারে পূর্ব-পশ্চি, উত্তর-দক্ষিণ মিলে প্রায় দেড় থেকে দু’শতাধিক দোকান-পাট রয়েছে। উত্তরাংশে রয়েছে প্রায় অর্ধশতাধিক দোকান। মঙ্গলবার দিনগত রাত ১টার দিকে সোখানেই হঠাৎ আগুন লাগে।

স্থানীয়দের ভাষ্য মতে, পুড়ে যাওয়া দোকানগুলোর মাঝে কিছু দোকানে কয়েক কোটি টাকার মালামাল মজুদ ছিল। কয়েক টিমে ভাগ হয়ে কয়েক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। আগুনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে বলে উপস্থিত লোকজন দাবি করেছে। পুড়ে যাওয়া অংশে গ্যাস সিলিন্ডারের দোকান ছিল।

উখিয়া থানার ওসি আবুল মনসুর জানান, পাতাবাড়ি বাজারে অগ্নিকাণ্ডের খবর পেয়ে রাতের টহল টিমকে ঘটনাস্থলে পাঠানো হয়। টিমের ইনচার্জ এএসআই রিমন জানান, বাজারে প্রায় ৫০টি দোকান পুড়েছে বলে জানান ক্ষতিগ্রস্তরা। কেউ হতাহতের খবর মেলেনি। জনতার সহায়তায় দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উখিয়া,আগুন,দোকান ভস্মীভূত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close