তৃণমূলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করুন : কাদের

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২০, ১৮:৫৯ | আপডেট : ২১ জানুয়ারি ২০২০, ২০:৩৩

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের  বলেছেন, দল ভারী করার জন্য নতুন মানুষ দলে আনবেন না। তৃণমুলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করুন। নিজেদের ভেদাভেদ ভুলে যান। আপন ঘরে শত্রু থাকলে বাইরের শত্রুর দরকার নাই। যেকোনো মূল্যে নিজেদের ঐক্য সুদৃঢ় করতে হবে।

মঙ্গলবার কক্সবাজারের পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বক্তব্যে বলেন, নিজেদের ঘরে আরেকটা ঘর করবেন না। দলকে আরো বেশি ঐক্যবদ্ধ ও শক্তিশালী করুন। আমরা একতাবদ্ধ থাকলে কোনো অপশক্তি আমাদের হঠাতে পারবে না। কমিটি করার বেলায় যেন ত্যাগীদের স্থান দেওয়া হয়। সিনিয়রদের সম্মান করবেন। না হলে একদিন যখন আপনারা সিনিয়র হবেন, তখন জুনিয়রদের সম্মান পাবেন না। তারাই আওয়ামী লীগের প্রাণ। আওয়ামী লীগ বাঁচলে বাংলাদেশ বাঁচবে।

কক্সবাজারে উন্নয়নের চিত্র তুলে ধরে সেতুমন্ত্রী বলেন, কক্সবাজারকে উন্নয়নের গুরুত্বপূর্ণকেন্দ্রে পরিণত করা হয়েছে। মাতারবাড়ি থেকে শুরু করে কক্সবাজারে বিভিন্ন প্রকল্পের কাজ চলছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কক্সবাজারকে উন্নয়নের প্রাণকেন্দ্রে রূপান্তর করা হবে। সী-বিচকে দেশি বিদেশি পর্যটকদের কাছে আরো বেশি আকর্ষণীয় করতে আমাদের পরিকল্পনা রয়েছে।

তিনি আরো বলেন, রোহিঙ্গাদের মানবিক কারণে আশ্রয় দিয়ে পুরো কক্সবাজার এখন মানবিক সংকটের মুখে পড়েছে। রোহিঙ্গাদের কারণে আঞ্চলিক অশান্তির সৃষ্টি হয়েছে। তাই বাংলাদেশকে রোহিঙ্গা অশান্তি থেকে রক্ষা করতে রোহিঙ্গাদের দ্রুত ফেরত নেয়ার জন্য মিয়ানমারের প্রতি আহবান জানান। পাশাপাশি ভারত-চীনসহ বিশ্ব নেতৃত্বকে মিয়ানমারের উপর চাপ সৃষ্টি করার কথাও বলেন তিনি।

কক্সবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি এড. সিরাজুল মোস্তফার সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমানের সঞ্চালনায় এই বিশাল কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে আরো বক্তব্য রাখেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার-২ (মহেশখালী-কুতবদিয়া) আসনের এমপি আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত আসনের এমপি কানিজ ফাতেমা আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ, জেলা যুব লীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু তালেব, পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম, সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, এবি সিদ্দিক খোকন, আহসান সুমনসহ জেলা, উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ। 

এর আগে কক্সবাজার শহর ছাড়াও জেলার বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল সহকারে সভাস্থলে এসে যোগদান করেন।

পিডিএসও/তাজ