লালমনিরহাট প্রতিনিধি

  ১৬ জানুয়ারি, ২০২০

লালমনিরহাটে প্রথম নারী পুলিশ সুপারের যোগদান

প্রথমবারের মতো লালমনিরহাট জেলায় নারী পুলিশ সুপার (এসপি) হিসেবে যোগদান করেছেন আবিদা সুলতানা। একইসাথে তার কাছে দায়িত্ব বুঝিয়ে দিয়ে জেলা ত্যাগ করেছেন বিদায়ী পুলিশ সুপার এসএম রশিদুল হক।

বৃহস্পতিবার (সকালে লালমনিরহাট জেলা পুলিশ সুপারের দায়িত্ব বুঝে নেয়ার পর পরই মাঠে নেমে পড়েন। এর আগে বুধবার সন্ধ্যায় সাবেক পুলিশ সুপারের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন এসপি আবিদা সুলতানা।

গত ১৯ ডিসেম্বর বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে পদায়ন করা হয়। একই আদেশে সাবেক এসপি এসএম রশিদুলক হককে চট্রগ্রাম পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়।

গতকাল বুধবার দুপুরে রংপুর রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) দেবদাস ভট্টাচার্যের কার্যালয়ে লালমনিরহাট পুলিশ সুপার হিসেবে যোগদান করে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় অংশ নেন নবাগত এসপি আবিদা সুলতানা। এরপর সন্ধ্যায় তিনি লালমনিরহাট পুলিশ সুপার কার্যালয়ে পৌঁছালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান সদ্য বিদায়ী এসপি এসএম রশিদুল হক পিপিএম সেবা। এরপর দায়িত্ব বুঝে নিয়ে সাবেক এসপিকে বিদায় জানান তিনি। এসময় জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

২০১৯ সালের পুলিশ সপ্তাহে প্যারেড কমান্ডারের দায়িত্ব পালন করে দেশের ইতিহাসে দ্বিতীয়বারের মতো কোনো নারী কর্মকর্তা এ দায়িত্ব পালনের গৌরব অর্জন করেন আবিদা সুলতানা। কৃতিত্বপুর্ন কাজের জন্য তিনি বিপিএম-সেবা ও পিপিএম-সেবা পদকেও ভূষিত হন।

পুলিশ সপ্তাহ প্যারেডে তিনি কন্টিনজেন্ট কমান্ডার হিসেবে ৪ বার এবং সেকেন্ড ইন কমান্ড হিসেবে ৪ বার দায়িত্ব পালন করেন। তিনি পুলিশ সদর দফতরে সহকারী মহাপরিদর্শক (এআইজি) হিসেবে ইন্টার্নাল ডিসিপ্লিন অ্যান্ড প্রফেশনাল স্ট্যান্ডার্ড বিভাগে দায়িত্ব পালন করছেন। এছাড়া অতিরিক্ত দায়িত্ব হিসেবে বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন নবাগত পুলিশ সুপার আবিদা সুলতানা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালমনিরহাট,নারী পুলিশ,পুলিশ সুপার,নারী পুলিশ সুপার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close