reporterঅনলাইন ডেস্ক
  ১৩ জানুয়ারি, ২০২০

উপনির্বাচনে বিপুল ভোটে নৌকার জয়

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে ১৭০টি কেন্দ্রের ফলাফলে ৮৭ হাজার ২৪৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী মোছলেম উদ্দিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের বিএনপি প্রার্থী মো. আবু সুফিয়ান পেয়েছেন ১৭ হাজার ৯৩৫ ভোট।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে নগরের এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়ামের ‘ফলাফল সংগ্রহ ও ঘোষণা কেন্দ্র’ থেকে কেন্দ্রভিত্তিক বেসরকারি এ ফল ঘোষণা করেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান।

ঘোষিত ফলাফলে দেখা গেছে, চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) উপ-নির্বাচনে নগর ও গ্রাম দুই অংশেই ব্যাপক সংখ্যাগরিষ্ঠতা পেয়েছেন মোছলেম উদ্দিন। তিনি ১৭০টি কেন্দ্রের ফলাফলে ৮৭ হাজার ২৪৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আবু সুফিয়ান পান ১৭ হাজার ৯৩৫ ভোট।

এর মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার ১০১ টি কেন্দ্রের ঘোষিত ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী মোছলেম উদ্দিন পান ৩৬ হাজার ২২৯ ভোট। বিপরীতে এসব কেন্দ্রে বিএনপিপ্রার্থী আবু সুফিয়ান পান ১১ হাজার ৪৩১ ভোট।

এ হিসেবে নৌকা প্রতীকের প্রার্থী মোছলেম উদ্দিন ২২ দশমিক ৯৪ শতাংশ বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এর আগে ধানের শীষসহ অংশগ্রহণকারী প্রার্থীদের এজেন্টকে কেন্দ্রে ঢুকতে না দেয়াসহ নানা অভিযোগের মধ্যে দিয়ে শেষ হয় চট্টগ্রাম-৮ আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ। প্রথমবারের মতো ইভিএমে অনুষ্ঠিত হতে যাওয়া এই কেন্দ্রের ভোটগ্রহণ চলে বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত।

এ উপ-নির্বাচনে ১৭০টি কেন্দ্রে মোট ভোটার চার লাখ ৭৪ হাজার ৪৮৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৪১ হাজার ১৯৮ জন। মহিলা ভোটার দুই লাখ ৩৩ হাজার ২৮৭ জন। এর মধ্যে বোয়ালখালী অংশে ৬৯টি কেন্দ্রের বিপরীতে ভোটার এক লাখ ৬৪ হাজার ১৩১ ভোট। চান্দগাঁও ও পাঁচলাইশ (শহরের অংশ) এলাকায় যথাক্রমে ৬১ ও ৪০টি কেন্দ্র রয়েছে। এখানে মোট ভোটার তিন লাখ ১০ হাজার ৩৫৪ জন।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,উপনির্বাচন,বিপুল ভোট,নৌকা,জয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close