কক্সবাজারে শিল্প ও বাণিজ্য মেলা শুরু বুধবার

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৯, ২০:৪১

কক্সবাজার প্রতিনিধি

জমকালো আয়োজনে কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন হচ্ছে কাল বুধবার। কক্সবাজার সাগরপাড়ের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সংলগ্ন পর্যটন গলফ মাঠে বুধবার সন্ধ্যায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হবে। প্রতি বছরের মতো মেলার আয়োজন করেছে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা ইউনিট ও কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।

মেলায় থাকছে প্রিমিয়ার প্যাভিলিয়ন, সাধারণ প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন, প্রিমিয়ার স্টল, সাধারণ স্টল, শিশুদের বিনোদনমূলক রাইডস, খাবারের দোকানসহ মেলায় ১১০টি স্টলের জমজমাট আয়োজন।

মেলা উদ্বোধন করবেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মুজিবুর রহমান। 

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন (বিপিএম)। অনুষ্ঠান সঞ্চালনা করবেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জয় বাংলা বাহিনীর মুক্তিযুদ্ধকালীন কমান্ডার মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কায়সারুল হক জুয়েল, জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, মুক্তিযোদ্ধা নুরুল আবছার, মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের, জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক ও কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রীর পরিচালক আবদুল খালেক, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী ও কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম।

এবারের শিল্প ও বাণিজ্য মেলা হবে ব্যতিক্রমী ও জাঁকজমকপূর্ণ। প্রতিবারের মতো এবারও মেলা থাকবে বিভিন্ন বিনোদনের ব্যবস্থা। মেলায় প্যাভিলিয়ন, স্টল, শিশুদের বিনোদনমূলক রাইডস, খাবার দোকান।

আয়োজকরা জানান, এবারের মেলায় কিছু ক্ষেত্রে বেশ ভিন্নতা এসেছে। শিশুদের জন্য মেলায় বাড়তি বিনোদনের ব্যবস্থা করা হয়েছে। আনা হয়েছে উন্নতমানের ব্যতিক্রমী হরেক রকমের রাইডস। এছাড়াও রাইডস জগতে সম্পূর্ণ নতুন ছোট-বড় সকলের বিনোদনের জন্য আনা হয়েছে হানিসিন রাইডস।
মেলায় এবার কক্সবাজার, ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানের উৎপাদিত পণ্যের সমাহার ঘটছে।

কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে কক্সবাজার জোন নামের একটি স্টল দেয়া হয়েছে। মেলায় এবার খাবারেও এসেছে ভিন্নতা। ঢাকা চটপটি ছাড়াও দই ফুসকা হাউস এবারের বিশেষ আকর্ষণ। 

ছোটদের পাশাপাশি বড়দের বিনোদনের জন্যও নানা আয়োজন রয়েছে মেলায়। চলবে জাদু প্রদর্শনী, মাগ্যাজিন অনুষ্ঠানসহ নানা আয়োজন। এছাড়াও মেলাস্থলে তৈরী করা হয়েছে অস্থায়ী নামাজ আদায় কেন্দ্র ও বেশ কয়েকটি টয়লেট। মেলায় আগতদের নিরাপত্তা বিধানে রয়েছে পুলিশ বক্স। পুরো মেলা প্রাঙ্গন নিয়ন্ত্রিত থাকবে সিটি ক্যামরায়। 

কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান সাহেদ আলী সাহেদ জানান, বুধবার ১১ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় কক্সবাজার শিল্প ও বাণিজ্যমেলার পর্দা উঠবে। 

পিডিএসও/তাজ