প্রতিদিনের সংবাদ পত্রিকায় সংবাদ প্রকাশ

মনোহরগঞ্জের পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে আরো ২ লক্ষ টাকা দিলেন ২ ভাই

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৯, ১৯:২৫

মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি
মনোহরগঞ্জের নয়নপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে ২ লক্ষ টাকা প্রদান করেন আলহাজ্ব সামছুল আলম পাটোয়ারী ও আবুল কালাম পাটোয়ারী

অবশেষে বহু প্রতিক্ষার পর কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার হাসনাবাদ ইউনিয়নে অবস্থিত সেই নয়নপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয় নিম্ন মাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত হয়েছে। দীর্ঘদিন অবকাঠামোগত সমস্যা ও এমপিওভুক্ত হওয়া নিয়ে অনিশ্চয়তা ছিল বিদ্যালয়টিতে। বিষয়টি নিয়ে দৈনিক প্রতিদিনের সংবাদ ও দৈনিক রূপসী বাংলা পত্রিকায় বিদ্যালয়টি নিয়ে একাধিক সংবাদ প্রকাশিত হয়। 

বিদ্যালয়টিকে নিম্ন মাধ্যমিক (৬ষ্ঠ থেকে ৮ম) শ্রেণি পর্যন্ত এমপিওভুক্ত করায় স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি ও শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বিদ্যালয় কর্তৃপক্ষ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশারেফ হোসেন জানান, আমাদের বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছেন বাইশগাঁও ইউনিয়নের বাসিন্দা বিশিষ্ট শিক্ষানুরাগী মরহুম আলহাজ্ব নজির আহমেদ পাটোয়ারী। বিদ্যালয়টিতে দীর্ঘদিন থেকে আমরা শিক্ষকরা বিনা বেতনে লেখাপড়া চালিয়ে এসেছি। আমাদের বিদ্যালয়ে বর্তমান শিক্ষার্থীর সংখ্যা ৩৯৭ জন। ২০১৮ সালে আমাদের বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার পাসের হার ৯৬.৮৭% ও ২০১৯ সালের এসএসসি পরীক্ষার পাসের হার ৮৫.৭১ শতাংশ। এছাড়া চলতি বছরের জেএসসি পরীক্ষায় আমাদের বিদ্যালয় থেকে ৮৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে।

বর্তমানে আমাদের বিদ্যালয়ে কর্মরত শিক্ষক সংখ্যা ৬ জন। গত কিছুদিন পূর্বে আমাদের বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব নজির আহমেদ পাটোয়ারীর সুযোগ্য সন্তান আবুল কালাম পাটোয়ারী ও আলহাজ্ব সামছুল আলম পাটোয়ারী ২ লক্ষ টাকা দিয়ে আজীবন দাতা সদস্য হয়েছেন। আমাদের বিদ্যালয়টিতে বর্তমানে ১টি মাত্র টিনসেড ঘর রয়েছে। এই ঘরটিতে আমরা শ্রেণি পাঠদান চালিয়ে যাচ্ছি। বর্ষাকালে শিক্ষার্থীদের পাঠদান করতে অনেক কষ্ট হয়।

এদিকে, মঙ্গলবার সৌদি আরব থেকে এসে প্রতিদিনের সংবাদ ও দৈনিক রূপসী বাংলা পত্রিকায় সংবাদ দেখে বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নের জন্য আরো ২ লক্ষ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন সদ্য নির্বাচিত আজীবন দাতা সদস্য আলহাজ্ব সামছুল আলম পাটোয়ারী ও তার ভাই আবুল কালাম পাটোয়ারী। তিনি বিদ্যালয়ে উপস্থিত হয়ে বিদ্যালয়ের শিক্ষকদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবদুল মমিন, বিএসসি শিক্ষক মোঃ তাজুল ইসলাম, শাহনাজ আক্তার, জান্নাতুল ফেরদৌস, পঞ্চগ্রাম স্কুল এন্ড কলেজের ইংরেজি প্রভাষক সাংবাদিক আকবর হোসেনসহ আরো অনেকে।

পিডিএসও/তাজ