লাকসামে স্থানীয় সরকারমন্ত্রী

সরকারের পৃষ্ঠপোষকতায় ক্রীড়ায় সাফল্য এসেছে

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৯, ২০:০০ | আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৯, ১০:২২

মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, পাকিস্তান আমলে ২৩ বছরে এদেশের একজন খেলোয়াড়কেও জাতীয় দলে স্থান দেওয়া হয়নি। স্বাধীনতার সুবাদে সরকারি পৃষ্ঠপোষকতার ফলে আমাদের সন্তানরা আজ বিশ্বজুড়ে ক্রীড়াসহ বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছে। আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আজ বিশ্বের চিন্তাশীল রাজনীতিবিদদের অন্যতম একজন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। এছাড়া আমাদের অর্থনৈতিক অগ্রগতি বিশ্বের জন্য দৃষ্টান্ত হয়ে দাঁড়িয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একের পর এক স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে বিশ্ব দরবারে শেখ হাসিনা সরকারের উজ্জ্বল ভাবমূর্তি ও ক্রীড়া সাফল্যের বিরাট স্বীকৃতি বহন করছে। শেখ হাসিনা দেশকে বিশ্ব দরবারে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছে। এতে করে দেশকে অকার্যকর রাষ্ট্র বানাতে চাওয়া ষড়যন্ত্রকারীরা ব্যর্থ হয়েছে। অপপ্রচার চালিয়ে আমাদের অগ্রযাত্রাকে ব্যাহত করা যায়নি।

শনিবার লাকসামে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন, আমি এমপি নির্বাচিত হওয়ার পর থেকে এ পর্যন্ত লাকসাম-মনোহরগঞ্জে রাস্তা-ঘাট, ব্রিজ, কালভাট, স্কুল, কলেজ, মাদ্রাসা- মক্তব পাকাকরণ ও নতুন ভবন নির্মাণের পাশাপাশি শিক্ষা- সংস্কৃতি ও কৃষিখাতে যে উন্নয়ন সাধিত হয়েছে তা অতীতে কেউ দেখেনি। ইনশাআল্লাহ এখন মন্ত্রী হয়েছি, সারা বাংলাদেশসহ আমার নির্বাচনী এলাকা লাকসাম-মনোহরগঞ্জেও ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করা হবে। আজকে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব এসেছে ডাকাতিয়া নদী দেখতে। প্রকল্প গ্রহণের মাধ্যমে অচিরেই ডাকাতিয়া নদীকে খনন করা হবে।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। লাকসাম শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আয়োজিত লাকসাম উপজেলা বনাম কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার উদ্বোধনী খেলায় সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দিন আহমদ, পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ সাইফুর রহমান, কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম বার প্রমুখ। 

এর আগে মনোহরগঞ্জে আয়োজিত সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে সুধি সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দিন আহমদ, পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ সাইফুর রহমান, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মাষ্টার সোলাইমানসহ আরো অনেকে।

পিডিএসও/রি.মা