reporterঅনলাইন ডেস্ক
  ১৯ নভেম্বর, ২০১৯

সড়ক নিরাপত্তা আইনের প্রতিবাদে গাজীপুরে অবরোধ

গাজীপুরে দুই ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে পরিবহন শ্রমিকরা

নতুন সড়ক নিরাপত্তা আইন বাতিলের দাবিতে গাজীপুরে দুই ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে পরিবহন শ্রমিকরা। মঙ্গলবার সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তায় তারা অবরোধ করে।

শ্রমিকেরা জানান, নতুন কার্যকর হওয়া সড়ক নিরাপত্তা আইন বাতিলের দাবিতে তাদের এই অবরোধ। যতদিন না পর্যন্ত আইন বাতিল হবে তাদের আন্দোলন চলবে।

সড়ক আইন কার্যকরের বিরোধিতা করে সোমবার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলো, রাজশাহী ও শেরপুরের শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দিয়েছে। পূর্ব ঘোষণা ছাড়া হঠা বাস বন্ধ করায় যাত্রীদের ব্যাপক ভোগান্তি পোহাতে হয়।

স্থানীয়রা জানান, সকাল ৮টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবরোধ শুরু করে শ্রমিকেরা। এতে জাতীয কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও অফিসগামী লোকজন ভোগান্তিতে পড়ে। এ সময় মাওনা হাইওয়ে থানা পুলিশ শ্রমিকদের বুঝিয়ে একটি বাসে করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে পাঠাতে সক্ষম হয়।

দুই ঘণ্টা পর সকাল ১০টার দিকে শ্রীপুর উপজেলা শ্রমিক লীগ নেতা কামাল হোসেন ঘটনাস্থলে গিয়ে অবরোধকারীদের সঙ্গে কথা বলার পর অবরোধ তুলে নেওয়া হয়। তিনি সাংবাদিকদের বলেন, আইন সম্পর্কে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রতিবাদ,সড়ক নিরাপত্তা আইন,গাজীপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close