হতাহতরা পাচ্ছেন সহায়তা

পাথরঘাটায় বিস্ফোরণে তদন্ত কমিটি

প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৯, ১৪:৩৬ | আপডেট : ১৭ নভেম্বর ২০১৯, ১৪:৪৬

প্রতিদিনের সংবাদ ডেস্ক

চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাসলাইনে বিস্ফোরণে হতাহতের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি করেছে জেলা প্রশাসন। রোববার সকালে ব্রিক ফিল্ড রোডের বড়ুয়া বিল্ডিং ভবনের নিচতলায় বিস্ফোরণের এ ঘটনা ঘটে।

এতে ভবনটির সীমানা প্রাচীর এবং নিচতলার দেয়াল ভেঙে সাতজনের মৃত্যু হয়, আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আরো ১০ জন।

চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেন বিস্ফোরণে হতাহতের খবর পেয়ে সকালেই ঘটনাস্থলে আসেন। পরিস্থিতি ঘুরে দেখার পর তিনি পাঁচ সদস্যের তদন্ত কমিটি করার কথা সাংবাদিকদের বলেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শরিফুল হাসানকে প্রধান করে গঠিত এই কমিটিতে ফায়ার সার্ভিস, চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) এবং স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সদস্য রয়েছেন।

ঘটনাস্থলে দায়িত্বরত চট্টগ্রাম ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দী বলেন, বড়ুয়া বিল্ডিংয়ের নিচতলায় সীমানা প্রাচীরের পাশেই ওই বাড়ির গ্যাস রাইজার। বিস্ফোরণটি নিচতলাতেই হয়েছে। হয়তো রাইজারে কোনো সমস্যা ছিল, হয়ত লিকেজ থেকে গ্যাস বের হয়ে জমে গিয়েছিল। সকালে বাসায় কেউ আগুন ধরালে তাতে বিস্ফোরণ ঘটে থাকতে পারে।

নিচতলার বাসিন্দা আহত সন্ধ্যা নাথ ও অর্পিতা নাথের বরাত দিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরচিলক হাসান শাহরিয়ার কবির বলেন, সকালে পূজার ঘরে ম্যাচ জ্বালানোর সময় বিস্ফোরণ ঘটে বলে তারা জানিয়েছেন।

জেলা প্রশাসক জানান, নিহতদের সৎকারের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। আর আহতদের চিকিৎসার ব্যয় সিটি করপোরেশন বহন করবে বলে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন জানিয়েছেন।

পিডিএসও/হেলাল