হিলি প্রতিনিধি

  ১৭ নভেম্বর, ২০১৯

দ্বিতীয় দিনেও হিলি-বগুড়া রুটে বাস বন্ধ

নতুন সড়ক পরিবহন আইন সংস্কারের দাবিতে দিনাজপুরের হিলি স্থলবন্দর থেকে দ্বিতীয় দিনেও হিলি-বগুড়া রুটে অনির্দিষ্টকালের জন্য যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দিয়েছেন চালকরা। এতে বিপাকে পড়েছেন যাত্রীরা।

শনিবার সকাল থেকে চালকরা গাড়ি বন্ধ রেখে এই কর্মসূচি পালন করছেন। এতে ওই পথে চলাচল করা যাত্রীরা বাস না পেয়ে বিপাকে পড়েছেন, বিকল্প উপায়ে বাড়তি ভাড়ার মাধ্যমে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন। তবে আজ রোববার হিলি থেকে হিলি-দিনাজপুর, হিলি-জয়পুরহাট রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

বাস চালকরা জানান, আমরা চালকরা বাস চালাই কেউতো ইচ্ছা করে দুর্ঘটনা ঘটাই না বা কাউকে চাপা দেই না। সড়কে ভ্যান রিকশা সিএনজির যে চাপ, তারাতো ডান বাম বোঝে না, কিন্তু এখন কোনো দুর্ঘটনা ঘটলেই তাতে কেউ মারা গেলে নতুন আইনে চালকের মৃত্যুদণ্ড বা আহত হলে পাঁচ লাখ টাকা দিতে হবে। আমাদের এত টাকা দেওয়ার সামর্থ নাই, আমরা বাস চালায়ে জেলখানায় যেতে চাই না। তাই এই নতুন আইন সংস্কারের দাবিতে আমরা বাস চলাচল বন্ধ করে দিয়েছি।

হাকিমপুর (হিলি) মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মিলন হোসেন জানান, হিলি থেকে বগুড়া রুটে চলাচলকারী অধিকাংশ গাড়ির ফিটনেস সনদ ও রুট পারমিট নেই। ফলে নতুন সড়ক নিরাপত্তা আইন কার্যকর হলে এসব গাড়ি নিয়ে চলাচল করলে আইন অনুযায়ী চালকদের ঝক্কিঝামেলায় পড়তে হতে পারে। মামলা খেলে জরিমানা কে গুনবে, এমন শঙ্কায় রয়েছেন চালকরা। এজন্য বাস চালকরা গাড়ি বের করতে ভয় পাচ্ছেন। তবে দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে কোনো প্রকার বিধি নিষেধ নেই।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হিলি,সড়ক আইন,বাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close