উখিয়া প্রতিনিধি

  ১৫ নভেম্বর, ২০১৯

উখিয়ায় সাগরপথে পাচারকালে ১১ রোহিঙ্গা আটক

সাগরপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে ১১ রোহিঙ্গাকে আটক করেছে ইনানী ফাঁড়ির পুলিশ। শুক্রবার সকাল ১০টায় উখিয়ার সোনারপাড়া থেকে তাদের আটক করা হয়।

তবে, পাচারে জড়িত কোনো দালালকে আটক বা পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। আটকরা সবাই বালুখালী ক্যাম্পের বাসিন্দা বলে জানা গেলেও বিস্তারিত পরিচয় জানা যায়নি।

ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিদ্ধার্থ সাহা জানান, সাগরপথে মালয়েশিয়া পাচারের উদ্দেশে সোনারপাড়ার ডেইলপাড়ায় একটি কটেজে জড়ো করে রাখা হয় এসব নারী-শিশুসহ ১১ রোহিঙ্গাকে। ট্রলারে তোলার আগেই খবর পেয়ে তাদের আটক করা হয়েছে। ঘটনায় আর কারা জড়িত, অনুসন্ধান করে আইনের আওতায় আনা হবে বলে জানান আইসি সিদ্ধার্থ।

স্থানীয় লোকজনের অভিযোগ, প্রতি শীত মৌসুমের শুরুতে উপকূলীয় এলাকার চিহ্নিত কিছু মানব পাচারকারী তাদের নিজস্ব সিন্ডিকেটের মাধ্যমে রোহিঙ্গা শিবির থেকে নারী, শিশু ও পুরুষদের জড়ো করে রাতের আঁধারে মাছের ট্রলারে করে মালয়েশিয়ার উদ্দেশে পাচার করে থাকে।

রোহিঙ্গা ছাড়াও কক্সবাজার এবং বান্দরবান এলাকার থেকে লোকজন সংগ্রহ করে সাগরপথে মালয়েশিয়া পাচারের অভিযোগও রয়েছে এসব দালালের বিরুদ্ধে।

এ ব্যাপারে উখিয়া ওসি মো. আবুল মনসুর বলেন, মানব পাচার একটি জঘন্যতম অপরাধ। তাই ইয়াবা যেভাবে দমন শুরু হয়েছে, ঠিক তেমনি মানব পাচার প্রতিরোধ করা হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উখিয়া,রোহিঙ্গা আটক,সাগরপথ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close