প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১২ নভেম্বর, ২০১৯

চট্টগ্রামের সঙ্গে সিলেট ও ঢাকার রেলযোগাযোগ চালু

নিহতদের পরিবার পাবে লাখ টাকা, রেলমন্ত্রীর ঘোষণা

আহতরা পাবেন ১০ হাজার, তূর্ণা নিশীথার চালক বহিষ্কার

তূর্ণা নিশীথার চালককে সাময়িক বহিষ্কার করেছে রেল মন্ত্রণালয়। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন মঙ্গলবার সকালে তাকে দায়ী করে ঘটনাস্থল পরিদর্শনকালে এ ঘোষণা দেন। এ সময় তিনি নিহত প্রত্যেকের পরিবারকে ১ লাখ টাকা এবং আহতদের ১০ হাজার টাকা দেওয়ার ঘোষণা দেন। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে ২৫ হাজার টাকা দেওয়ার কথা বলেন জেলা প্রশাসক।

অপরদিকে ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৬ জনের মধ্যে ৫ জনের পরিচয় পাওয়া গেছে। নিহতদের হাতের আঙুলের ছাপ নিয়ে মঙ্গলবার সকালে তাদের পরিচয় শনাক্ত করেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের সদস্যরা।

যে পাঁচজনের পরিচয় মিলেছে—হবিগঞ্জের বানিয়াচং উপজেলার মদনমোরাদ এলাকার আইয়ূব হোসেনের ছেলে আল-আমিন (৩৫), আনোয়ারপুর এলাকার হাসানের ছেলে আলী ইউসূফ (৩৫), চুনারুঘাট উপজেলার পীরেরগাঁও এলাকার সুজন (২৪), চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার রাজাগাঁও এলাকার মজিবুর রহমান (৫০) ও তার স্ত্রী কুলসুমা (৪২)।

সোমবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে কসবা উপজেলার ঢাকা-চট্টগ্রাম রেলপথের মন্দবাগ রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় শতাধিক যাত্রী আহত হয়েছেন। দুর্ঘটনার পর থেকে চট্টগ্রামের সঙ্গে সিলেট ও ঢাকার রেলযোগাযোগ ৮ ঘণ্টা বন্ধ থাকার পর আবার চালু হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. শাহ আলম জানান, দুর্ঘটনায় আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে ৫৭ জন রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে আমরা জানতে পেরেছি। তার মধ্যে কুমিল্লায় ১২ জন, ঢাকায় ৩ জন, আশুগঞ্জ ১০ জন, আখাউড়ায় ২ জন, কসবায় ২ জন ও ব্রাহ্মণবাড়িয়ায় ২৮ জন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রেলমন্ত্রী,বহিষ্কার,বগি লাইনচ্যুত,কসবা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close