প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৫ অক্টোবর, ২০১৯

শক্তি বাড়বে বলে মেয়ের মুখে বিষ ঢেলে দিলেন মা

‘এই ওষুধ খেলে শক্তি বাড়বে’ এ কথা বলে নিজের ৮ বছরের মেয়ের মুখে বিষ তুলে দিয়ে নিজেও বিষ পান করেন এক মা। বৃহস্পতিবার সন্ধ্যায় ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের ভবুকদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

মুমূর্ষ অবস্থায় ওই মা-মেয়েকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আশঙ্কামুক্ত না হওয়ায় তাদের ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

স্থানীয়রা জানান, ভাগ্য বিড়ম্বনার শিকার ওই মায়ের নাম মৌসুমী আজাদ (২৬)। তিনি ওই গ্রামের লিটন মোল্যার স্ত্রী। তাদের মেয়ের নাম ফায়জা ইসলাম। শিশুটি স্থানীয় একটি কেজি স্কুলে ২য় শ্রেণির শিক্ষার্থী। মৌসুমী আজাদের স্বামী লিটন মোল্যা একজন ব্যবসায়ী। তিনি ভবুকদিয়া বাসস্ট্যান্ডে হার্ডওয়ারের দোকান করেন। সাংসারিক বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মাঝে মনোমালিন্য চলছিল।

তারা জানান, এই ওষুধ খেলে শরীরে শক্তি বাড়বে—এ কথা বলে ফায়জাকে বিষ পান করতে দেন মা মৌসুমী। তিনি নিজেও ওই বিষ পান করেন। এরপর তারা দুজন অসুস্থ হয়ে পড়লে স্বজনরা তাদেরকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। অসুস্থ শিশু ফায়জা এ সময় নির্বাক ছিল। স্বজনরা তার সাথে কথা বলতে চেষ্টা করলেও সে কোনো জবাব দেয় না।

লিটন মোল্যার ভাই টিটো মোল্যা জানান, শিশু ফায়জা মোটামুটি সুস্থ রয়েছে। ওর মায়ের অবস্থা আশঙ্কাজনক। সংসারে টুকিটাকি ঝগড়া হতে পারে। আর সেই কারণে ভাবী এমন কাজ করতে পারে আমি ভাবতে পারিনি।

হাসপাতালে চিকিৎসাধীন শিশু ফায়জা জানায়, তার মা তাকে বলেছে—তোমার বাবা বাজার থেকে এই ওষুধটি পাঠিয়েছে। এটা খেলে অনেক শক্তি হয়। এরপর মাও খেয়েছে।

শিশু ওয়ার্ডের একজন ইন্টার্ন চিকিৎসক জানান, শিশু ফায়জাকে আমরা ২৪ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছি। আর তার মাকে মহিলা ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। নগরকান্দা থানার ওসি শেখ সোহেল রানা জানান, এ বিষয়ে এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিষ,ফরিদপুর,ঝগড়া,শক্তি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close