উজিরপুর (বরিশাল) প্রতিনিধি

  ২২ অক্টোবর, ২০১৯

উজিরপুরের সাতলা সেতুর এপ্রোচ সড়ক

উদ্বোধনের আগেই এ কী হাল!

উদ্বোধনের আগেই ৬৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত বরিশালের উজিরপুরের সাতলা সেতুর এপ্রোচ সড়ক ভেঙে পড়ায় বরিশাল-সাতলা-কোটালীপাড়া সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে হাজারো মানুষ সিমাহীন দুর্ভোগের শিকার। মূল সেতুসংলগ্ন এপ্রোচ সড়কের বড় অংশের বালু ও মাটি সরে গেলে বড় বড় খনাখন্দ ও গর্ত হওয়ায় সেখানে সেতুটি দিয়ে যান চলাচল করতে পারছে না।

সাতলার কাচা নদীতে ২০১৩ সালে ৫শত ৬০ মিটার সেতুটি নির্মাণ শুরু করে এমবিইএল নামক একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। তারা ২০১৭ সালে সেতুটির নির্মাণ শেষ করেন। পরবর্তীতে ২ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে সেতুটির দু’প্রান্তে ৬৪০ মিটার এপ্রোচ সড়ক নির্মাণ করে আরএস নামে ঠিকাদারী প্রতিষ্ঠান। তারা ২০১৮ সালে সেতুটির এপ্রোচ সড়কের নির্মাণ কাজ মেষ করে। ওই ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ শেষ হওয়ার আগেই এপ্রোচ সড়কের বেশ কয়েকটি স্থানে বড় বড় গর্ত সৃষ্টি হয়।

রহস্যজনক কারণে দীর্ঘ ৩ বছরেও সেতুটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন না হলেও বরিশাল, উজিরপুর, সাতলা, কোটালীপাড়ার মানুষ যাতায়াতের জন্য সেতুটি উন্মুক্ত করে ছোট ও মাজারি যানবাহন চলাচল করতো। হঠাৎ করে সড়কের দু’প্রান্তে বড় ধরনের গর্তে ও খনাখন্দের কারণে সেতু দিয়ে যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়ে।

এ ব্যাপারে বরিশালের এলজিইডির নির্বাহী প্রকৌশলী শরীফ জামাল উদ্দিন বলেছেন, সেতুটির নকশা ডিজাইনে ভুল ছিল সেখানে বারবার সেতুটির এপ্রোচ সড়ক ভেঙে যাচ্ছে। তবে পুনঃরায় সেতুটির এপ্রোচ সড়ক (মেরামত) নির্মাণ করা হবে।

উজিরপুর উপজেলা প্রকৌশলী ইউনুস আলী জানান, মূল সেতুটির নির্মাণ কাজ শেষ হওয়ার পর এপ্রোচ সড়কটির নির্মাণ কাজের দুবার টেন্ডার হওয়ার কারণে কাজ বিলম্ব হয় অতি বৃষ্টি ও গাইড ওয়াল না থাকায়। ফলে সৃষ্টি হয় সড়কে বড় ধরনের গর্ত।

উজিরপুর উপজেলা চেয়ারম্যান আবদুল মজিদ সিকদার বাচ্চু বলেছেন, কি কারণে সেতুটি উদ্বোধন হচ্ছে না সেটা আমার জানা নেই। তবে সেতুটির এপ্রোচ সড়ক দ্রুত মেরামত করে যানবাহন ও মানুষের চলাচলের উপযোগী করা হলে খুলনা গোপালগঞ্জ বরিশালের সঙ্গে দুরত্ব কমবে। উপকৃত হবে সাধারণ মানুষ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এপ্রোচ সড়ক,উজিরপুর,গর্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close