বিজিবি ও কোস্টগার্ড মোতায়েন ভোলায়

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৯, ১৬:০৩

অনলাইন ডেস্ক

ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় বিজিবি ও কোস্টগার্ড মোতায়েন করা হয়েছে।

রোববার বিকাল সাড়ে তিনটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে সংঘর্ষস্থলে প্রথমে বিজিবি পরে কোস্টগার্ড মোতায়েন করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে বর্ডার গর্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়। নিকটস্থ ব্যাটালিয়ন থেকে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। প্রথমে হেলিকপ্টারে এক প্লাটুন বিজিবি ঘটনাস্থলে পৌঁছায়।

এ দিকে স্থানীয়রা জানান, বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ২ নম্বর ওয়ার্ডের বিপ্লব কুমার শুভ নামে একজন ফেসবুক মেসেঞ্জারে আল্লাহ ও নবী মুহাম্মদ (সঃ)-কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন। এরই প্রতিবাদে তারা সমাবেশ করলে পুলিশের বাধার মুখে সেখানে সংঘর্ষের ঘটনা ঘটে।

অপরদিকে সংঘর্ষে ঘটনাস্থলেই চারজন নিহত হয়েছেন। ২০ পুলিশ সদস্যসহ অন্তত শতাধিক মানুষ আহত হয়েছেন। নিহতরা হলেন- মাহাফুজ, মিজান, আবু তাহের ও মাহাবুব। মাহফুজুর রহমান বোরহানউ‌দ্দিন পৌরসভার ৩ নম্বর ওয়া‌র্ডের সা‌বেক ক‌মিশনার মিরাজ পা‌টোয়া‌রির ভাই। আহতদের ভোলা সদর হাসপাতালে নেওয়া হয়েছে।

পিডিএস/রি.মা