একই পরিবারের ৩ শিশুর বিষপান : একজনের মৃত্যু

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৯, ০৯:২৬

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জ সদর উপজেলার উচালইল চারিনাও গ্রামে একই পরিবারের ৩ শিশু বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে সাথী আক্তার (৬) নামে এক শিশু মারা গেছে। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় এ ঘটনাটি ঘটে। তারা ওই গ্রামের সিরাজুল ইসলামের সন্তান।

সাথী স্থানীয় ব্র্যাক স্কুলের ১ম শ্রেণির ছাত্রী। এছাড়াও আশঙ্কাজনক অবস্থায় অপর দুই শিশু তোফাজ্জুল (৮) ও রবিউল ইসলামকে (৬) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সাথী আক্তারের মা ফাহিমা আক্তার জানান, সন্ধার পর তাদের সন্তানরা ঘরে বসে খেলাধুলা করছিল। এ সময় তিনি একটি কাজে অন্যত্র ছিলেন। হঠাৎ তাদের বাড়ির একজন লোক তাদের সন্তানদের বিষয়ে বলেন তারা যেন কি খেয়েছে। শুধু বমি করছে। এ সময় তিনি দ্রুত বাড়িতে গিয়ে তাদের মুমূর্ষু অবস্থায় দেখতে পান। পরে তিনি তাদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে এলে সাথীকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হবিগঞ্জ সদর মডেল থানার (ওসি) মো. মাসুক আলী জানান, ‘ঘটনার খবর পেয়ে শিশুদের দেখতে যাই এবং তাদের তথ্য সংগ্রহ করি। প্রথমিকভাবে এ ঘটনার কারণ সম্পর্কে কোনো কিছু জানা যায়নি। তবে পুলিশ পুরো বিষয়টি খতিয়ে দেখছে’।

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. হায়দার আলী জানান, ‘প্রাথমিকভাবে মনে হচ্ছে শিশুরা বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে এক শিশুর মৃত্যু হয়েছে। অপর দুজনকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে প্রেরণ করা হয়েছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে’।

এদিকে, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি দল হাসপাতালে পৌঁছে বিভিন্ন তথ্যাদি ও আলামত সংগ্রহ করে।

পিডিএসও/তাজ