ত্যাগী নেতাদের জায়গা না দিলে দল থাকবে না : নানক

প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৯, ১৯:৫৬

অনলাইন ডেস্ক

প্রশ্নবিদ্ধ ক্যাসিনো কেলেঙ্কারির সাথে জড়িত ও কোনও টেন্ডারবাজ ব্যক্তিকে আগামীতে আওয়ামী লীগের সঙ্গে যুক্ত হতে দেওয়া হবে না বলে জানালেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

শনিবার দুপুরে নাটোর জেলা আওয়ামী লীগের বর্ধিত এক সভায় তিনি এ তথ্য জানান।

নানক বলেন, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনো কোনো অন্যায়কে প্রশ্রয় দেয়নি দেবেও না, তাই আগামীতে আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের সম্মেলনের সময় প্রশ্নবিদ্ধ কোনও ব্যক্তিকে দলের সঙ্গে সংযুক্ত করবে না শেখ হাসিনা।

আসছে সম্মেলনের বিষয়ে নানক বলেন, স্বজনপ্রীতি বাদ দিয়ে ত্যাগী ও ফোর খাওয়া নেতাকর্মীদের দলে সুযোগ করে দিন, তা না হলে আওয়ামী লীগ যেভাবে সুসংগঠিত দল তা আর থাকবে না।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি নমিনেশন না পেয়ে একটিবারের জন্য নেত্রীকে জিজ্ঞেস করলাম না আমাকে কেন নমিনেশন দেওয়া হয়নি, বরং সাথে সাথে ঐ দিন বিকেলে আমি নেত্রীর রাজনৈতিক কার্যালয়ে গিয়ে নির্বাচন পরিচালনার জন্য কাজ করে গিয়েছি, একটিবারের জন্য ক্ষমতার অপব্যবহার করিনি, এ হচ্ছে আমাদের রাজনীতি। নতুন নেতৃত্বে যারাই আসবেন দেশ ও মানুষের পাশাপাশি দলের জন্য কাজ করে যাবেন।

এ সময় তিনি আরো জানান, আমরা একটি ডাটাবেজ তৈরি করব যেখানে তৃণমূল আওয়ামী লীগ থেকে পর্যায়ের নেতাকর্মী সংযুক্ত থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেকটির দিকনির্দেশনা খুব দ্রুত চলে আসবে নেতাকর্মীদের মাঝে, কোথায় কখন কাদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে লড়াই করতে হবে, দেশ ও জাতির কল্যাণে কি এখন দেশের প্রচার করতে এই সবকিছু ডাটাবেজের মাধ্যমে দ্রুত নেতাকর্মীদের মাঝে পৌঁছানোর ব্যবস্থা করা হবে। পাশাপাশি সেখানে সর্বস্তরের নেতাকর্মীদের মত প্রকাশের ব্যবস্থাও থাকবে।

পিডিএসও/রি.মা