লঙ্কানদের উড়িয়ে বাংলাদেশের সিরিজ জয়

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৯, ১৯:৩২

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৯৮ রানের বিশাল জয় পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল। তিন ম্যাচের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজে বাংলাদেশ জিতে ২-১ ব্যাবধানে। এই ম্যচে মিথুনদের কাছে পাত্তা পায়নি স্বাগতিকরা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ওপেনিংয়ে নামা সাইফ হাসানের দুর্দান্ত সেঞ্চুরিতে বাংলাদেশের যুবারা নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৩২২ রান করে। টার্গেটে খেলতে নেমে ছয় উইকেট হারিয়ে ১৩০ রান তোলার পর বৃষ্টির বাধায় খেলা আর মাঠে গড়ায়নি। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন কামিন্দু মেন্ডিস। টাইগার যুবাদের হয়ে দুটি করে উইকেট নেন এবাদত ও সাইফ হাসান।

শনিবার সকালে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলঙ্কা। ব্যাট করতে নেমে সাইফ হাসান ও মোহাম্মদ নাঈমের নিখুঁত ইনিংসে দুর্দান্ত শুরু করে লাল সবুজের প্রতিনিধিরা। মোহাম্মদ নাঈম ৬৬ রানে আউট হয়ে গেলে ভাঙে ১২০ রানের ওপেনিং জুটি। তবে তিন অঙ্কের ‘ম্যাজিক ফিগার’ স্পর্শ করেই সাজঘরে ফেরেন সাইফ হাসান।

সাইফের ব্যাট থেকে আসে ১১০ বলে ১১৭ রান। ১২টি চারে ও তিনটি ছয়ের মারে সাইফ তার ইনিংসটি সাজান। সাইফ ও নাঈম ফিরে গেলে আর কোনো টাইগার ব্যাটসম্যান লম্বা ইনিংস খেলতে পারেননি। সর্বোচ্চ ৩২ রান করেন মোহাম্মদ মিথুন। আফিফের ব্যাট থেকে আসে ১২ রান। শেষ দিকে নুরুল হাসান সোহান ১৭ ও সানজামুল ইসলাম ১২ রান করেন।

ম্যাচে ব্যর্থ ছিলেন নাজমুল হোসাইন শান্ত ও আরিফুল হক। মাত্র ২ রান করে শান্ত ফেরেন সাজঘরে, আর আরিফুল করেন ৬ রান। এ ছাড়া এনামুল হক বিজয়ও বড় ইনিংস খেলতে পারেননি। তার ব্যাট থেকে আসে ১৫ রান। লঙ্কানদেরর হয়ে শিরান ফার্নান্দো চার উইকেট ও বিশ্ব ফার্নান্দো নেন তিন উইকেট।

পিডিএসও/রি.মা