লালমনিরহাট প্রতিনিধি

  ০৯ অক্টোবর, ২০১৯

লালমনিরহাটে ভিজিএফের ৬৫ বস্তা চাল উদ্ধার

ভ্রাম্যমাণ আদালতে একজনের জেল

লালমনিরহাটে ভিজিএফের ৬৫ বস্তা চাল রাখার দায়ে ইকবাল হোসেন (৩৮) নামের একজনকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার রাত ১০টায় জেলা শহরের শাহজাহান কলোনীর ডালপট্টি মোড়ে অভিযান চালিয়ে এ চাল উদ্ধার করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট টিএম রাহসিন কবির। কারাদণ্ডপ্রাপ্ত ইকবাল হোসেন সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের ফুলগাছ এলাকার আকবর আলীর ছেলে।

লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজ আলম জানান, গোপন সংবাদে নির্বাহী ম্যাজিস্ট্রেট শহরের ডালপট্টি মোড়ে অভিযান চালিয়ে ইকবালের চালের গোডাউন থেকে সরকারি ভিজিএফের ৬৫ বস্তা চাল উদ্ধার করে। এ সময় গোডাউনের মালিক ইকবালকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট টিএস রাহসিন কবির তাকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। রাত অনেক হওয়ায় বুধবার সকালে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়।

তবে ইকবালের ফুপাতো ভাই মনতাজ আলী বলেন, আমার ভাই চালের ব্যবসা করে ঠিকই। তবে কোনো অবৈধ ব্যবসার সাথে জড়িত নয়। আর চালগুলো ধরা হয়েছে সেগুলো ভিজিএফের চাল নয়। এই চাল মুড়ি বানানোর। চালগুলো সরকারি বস্তায় রাখার অপরাধে আমার ভাইকে বিনা অপরাধে এ দণ্ড দেওয়া হলো। তিনি এর সুষ্ঠু তদন্ত দাবি করেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চাল উদ্ধার,লালমনিরহাট,ভিজিএফ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close