নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

  ২৩ সেপ্টেম্বর, ২০১৯

ইছামতী নদীতে নৌকা বাইচ

ঢাকার নবাবগঞ্জে রোববার বিকেলে ধাপারী বাজার ও গোবিন্দপুর এলাকাবাসীর উদ্যোগে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

নৌকা বাইচ উপলক্ষে নদীর দুই পাড়ে বসে গ্রাম্যমেলা। নৌকা বাইচ উপভোগ করার জন্য হাজার হাজার লোক জড়ো হন ইছামতি নদীর তীরে। এছাড়া স্থানীয়রা কোষা নৌকা করে পরিবার পরিজন নিয়ে নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে আসেন। এলাকার প্রতিটি বাড়িতে ছিল অতিথির পদচারণা।

বাইচ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. হানিফ বলেন, আমরা কিছুক্ষণের জন্য হলেও লোকদের বিনোদন দিতে পেরেছি। এতেই আমরা নিজেদের সার্থক মনে করি।

নৌকা বাইচ দেখতে আসা ৬ বছরের শিশু সিনহা মনি জানায়, আমার খুব ভাল লাগতেছে। বাবার সাথে নৌকা বাইচ দেখতে আসছি। অনেকগুলা নৌকা হয়েছে। আমি বাসায় গিয়ে সবাইকে বলবো।

নৌকা বাইচ প্রতিযোগিতায় ৬টি গাসি নৌকা প্রতিযোগিতা অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় হাতনির রাজ ও মৈজদ্দিনকে পেছনে ফেলে ‘খান বাড়ি’ নৌকা চ্যাম্পিয়ন হয়।

নৌকা বাইচ পরিচালনা কমিটির সভাপতি মুরাদ খান ঝিপুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. হানিফের সঞ্চালনায় অতিথি ছিলেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর আলম, উপজেলা তাঁতীলীগের সভাপতি শহিদুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মো. পলাশ, উপজেলা সৈনিকলীগের সাংগঠনিক সম্পাদক মো. রাজিব, ব্যবসায়ী মিনাল মিয়া, যুবলীগ নেতা মাসুদ মৃধা ও শেখ সাদি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইছামতী নদী,নৌকা বাইচ,নবাবগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close