reporterঅনলাইন ডেস্ক
  ২২ সেপ্টেম্বর, ২০১৯

অর্ধ কোটি টাকার সিমেন্ট নিয়ে কার্গো ডুবি

অর্ধ কোটি টাকার সিমেন্ট নিয়ে এমবিটিএজে বলগেট (ছোট কার্গো) ডুবির ঘটনা ঘটেছে। শনিবার সন্ধ্যা ৬টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীতে এ ঘটনা ঘটে। স্রোত বেশি থাকায় রাত ১১টা পর্যন্ত উদ্ধার কাজ শুরু করতে পারেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ফ্রেশ সিমেন্ট ঘাট থেকে মেঘনা সিমেন্ট কোম্পানির ৭ হাজার ২৮০ বস্তা সিমেন্ট বোঝাই করে এমবিটিএজে বলগেটটি ফরিদপুর সিঅ্যান্ডবি ঘাটে আসছিল। পথিমধ্যে এ দুর্ঘটনা ঘটে।

ফরিদপুর সিঅ্যান্ডবি ঘাট পণ্যবাহী ট্রলার মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শুক্রবার ভোর ৫টার দিকে সোনারগাঁ উপজেলার ফ্রেশ সিমেন্ট ঘাট থেকে ৭ হাজার ২৮০ বস্তা সিমেন্ট বোঝাই করে এমবিটিএজে বলগেটটি ফরিদপুর সিঅ্যান্ডবি ঘাটের উদ্দেশে রওনা হয়। পদ্মায় প্রচুর পরিমাণে স্রোত থাকায় সন্ধ্যা ৬টার দিকে লৌহজং উপজেলার পদ্মা নদীতে নিয়ন্ত্রণ হারিয়ে বলগেটটি ডুবে যায়।

তিনি আরো জানান, প্রায় অর্ধ কোটি টাকার সিমেন্ট ছিল ওই বলগেটে। এ বিষয়ে লৌহজং থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। নদীতে স্রোত থাকায় এখন পর্যন্ত উদ্ধার কাজ শুরু করা সম্ভব হয়নি।

ডুবে যাওয়া এমবিটিএজে বলগেটের চালক দুদু শেখ জানান, পদ্মায় প্রচণ্ড স্রোতের কারণে ইঞ্জিন বিকল হয়ে পড়ায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় বলগেটে থাকা চালক, হেলপারসহ শ্রমিকরা নদী সাঁতরে পাড়ে পৌঁছাতে সক্ষম হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বলগেট,কার্গো,দুর্ঘটনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close