সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

  ১৫ সেপ্টেম্বর, ২০১৯

ভোগান্তিতে এলাকাবাসী

ঠিকাদারের গাফিলতিতে রাস্তার কাজে ধীরগতি

সিরাজদিখানে ঠিকাদারের গাফিলতিতে রাস্তার কাজে ধীরগতি। ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী। উপজেলার জৈনসার ইউনিয়নের শ্বাসনগাঁও রাস্তাটির কাজ এক বছরেও শেষ করতে পারেনি ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রাফা এন্টারপ্রাইজ।

রাস্তার কাজ শেষ না হতেই জায়গায় জায়গায় ভাঙন সৃষ্টি হওয়ায় দুর্ভেগে পড়েছে হাজারো মানুষ। ইউনিয়নের শ্বাসনগাঁও গ্রামের ইউসুফ হাওলাদারের বাড়ি থেকে শ্বাসনগাঁও তারা মসজিদ পর্যন্ত ৯ শত ৬০ মিটার রাস্তাটির সংস্কার ও পিচ ঢালাই কাজের টেন্ডার হয়েছে প্রায় ৭২ লাখ টাকা। এর বাইরে ৪০ মিটার রাস্তার কোনো বাজেট নেই। লৌহজং ও সিরাজদিখান দুই উপজেলার সীমানায় ৪০ ফুট কাজ কেউ করছে না। এ কাজের জন্য এলাকার এক ব্যক্তির কাছ থেকে ১ লাখ টাকা নিয়েছেন ঠিকাদার পলাশ। রাস্তাটি ইটের খোসা (কংক্রিট) ও বালু দিয়ে পিচ ঢালাই করার জন্য সলিং করে ফেলে রাখা হয়েছে। গত পাঁচ মাস ধরে বাকি কাজ ফেলে রেখেছে ঠিকাদার। বর্তমানে বেশ কিছু জায়গায় গর্ত ও অনেক জায়গায় রাস্তার পার ভেঙে পড়েছে। ভোগান্তিতে পড়েছে জৈনসার ইউনিয়নের ৪/৫টি গ্রামের মানুষ।

শ্বাসনগাঁও গ্রামের শোধার আলী শেখ ও নারায়ন চন্দ্র বাড়ৈ জানান, আমরা শুনেছি ঠিকাদার পলাশ পালিয়েছে। তাই ৬ মাস ধরে কোনো কাজ হচ্ছে না। যতটুকু কাজ হয়েছিল তাও রক্ষণাবেক্ষণ না করায় গত কয়েক মাসের বৃষ্টিতে রাস্তার কিনারের মাটি সরে ভাঙন দেখা দিয়েছে। ঠিকাদার ভালোভাবে কাজ না করায় রাস্তা করতে না করতে অনেক অংশ ভেঙেছে। আমরা আছি চরম দুর্ভোগে। পিচ ঢালাই পর্যন্ত যদি সঠিকভাবে তদারকি না করে তবে রাস্তাটি ঠিক থাকবে না, সরকারের টাকাগুলো জলে যাবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যাতে দৃষ্টি দেন এই দাবি জানাই।

সিরাজদিখান উপজেলা প্রকৌশলী শোয়াইব বিন আজাদ বলেন, রাস্তাটির দৈর্ঘ্য ৯ শত ৬০ মিটার, প্রস্থ্য ৩ মিটার, এর খরচ ধরা হয়েছে ৭১ লাখ ১৬ হাজার ১ শত ১৪ টাকা। মেসার্স রাফা এন্টারপ্রাইজ কাজটি পেয়েছে যার মালিক পলাশ। তিনি এই উপজেলায় ৩টি কাজ পেয়েছেন। ১৮ সালের ১৫ অক্টোবর থেকে ২০১৯ সালের ৩০ অক্টোবরের মধ্যে কাজটি শেষ করার কথা রয়েছে। কোনো কাজই ঠিকমতো হচ্ছে না, খুব ধীরগতি। তাকে এ বিষয়ে দুবার চিঠি দিয়েছি আমরা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজদিখান,গাফিলতি,ভোগান্তি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close