অযত্নে অবহেলায় পড়ে আছে আমতলীর শিশুপার্ক

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ২১:০৬

বরগুনা প্রতিনিধি

বরগুনা আমতলী উপজেলার একমাত্র শিশুপার্কটি সংস্কারের অভাবে অযত্নে অবহেলায় পড়ে আছে। শিশুপার্কটি অযত্নে অবহেলায় পড়ে থাকার কারণে কোমলমতি শিশুরা চিত্ত বিনোদন থেকে বঞ্চিত হচ্ছে।

বিগত ২০০৩ সালে শিশুদের চিত্ত বিনোদনের কথা চিন্তা করে তৎকালীন সরকার এলজিইডির মাধ্যমে উপজেলা পরিষদ কম্পাউন্ডের মধ্যে নির্বাহী অফিসারের বাসভবন সংলগ্ন পূর্বপাশে একটি খোলা মাঠ ঘিরে এ শিশুপার্কটি স্থাপন করেন।

সরেজমিনে ঘুরে দেখা গেছে,আমতলীর শিশুপার্কটি অনেক বছর ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। পার্কের মধ্যে শিশুদের চিত্ত বিনোদন এবং খেলার জন্য দোলনা, সিড়ি মই, ছাতা, ঘোড়া ও মাঠের ভেতরের চারদিকে বেঞ্চ নির্মাণ করা হয়েছিল। শিশুপার্কটি স্থাপনের পর থেকে শিশুদের আনাগোনা ছিল।

শিশুরা পার্কটিতে এসে খেলাধুলা করে সময় কাটাতো। কিন্তু নির্মাণের ২/৩ বছর যেতে না যেতেই শিশুপার্কে স্থাপিত লোহা ও প্লেনসিট দিয়ে তৈরি খেলনা গুলোতে মরিচা ধরতে শুরু করে। এগুলো সংস্কারের কোনো উদ্যোগ না নেওয়ায় ধীরে ধীরে খেলনাগুলোর পুরোটাই ধ্বংস হয়ে যায়।

আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. গোলাম সরোয়ার ফোরকান বলেন, দ্রুত শিশুপার্কটি সংস্কার করে শিশুদের জন্য ব্যবহার উপযোগী করার ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, শিশুদের কথা বিবেচনা করে শিশুপার্কটি দ্রুত সংস্কারের উদ্যোগ নেওয়া হবে।

পিডিএসও/তাজ