কাশ্মীরে নির্যাতনের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১০ | আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৩৪

বরিশাল প্রতিনিধি

কাশ্মীরের মুসলমানদের ওপর বর্বর নির্যাতন, গুম-খুন, ধর্ষণ ও গণহত্যার প্রতিবাদে বরিশালে সর্বস্তরের ওলামা-মাশায়েখ ও তৌহিদী জনতা এক শান্তিপূর্ণ প্রতিবাদ সভা, মানববন্ধন ও বিক্ষোভ মিছিলসহ নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা দাহ করেছে।

বৃহস্পতিবার  সকাল ১১টায় অশ্বিনী কুমার টাউন হল চত্বরে এক প্রতিবাদ সভার আয়োজন করে।

বরিশাল খাজা মঈন উদ্দিন মাদ্রাসার মূহতামিম হাফেজ মাওলানা আব্দুল হালিমের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাও.ওবাইদুর রহমান, বরিশাল মহানগর ইমাম সমিতির সভাপতি কাজী আঃ আব্দুল মান্নান, শেখ সানাউল্লাহ্ মাহমুদী,মহানগর ইমাম সমিতি সাধারন সম্পাদক সামসুল আলম,মূফতি শাব্বির আহমাদ,হয. মাও. রুহুল আমীন,হয. মাও. গোলাম মোস্তফা,মাওলানা রফিকুল ইসলাম,মাওলান আব্দুল খালেক পীর সাহেব, তৌফিকুল ইসলাম,মাও.জামাল উদ্দিন ফারুকী, মাও.আঃ, রব,মাও. আতাউল্লাহ্ হুসাইনী, মাও. রফিকুল ইসলাম।

অপরদিকে নগরের বিভিন্ন মাদ্রাসা ও মসজিদ থেকে আগত শত শত ওলামা মাশায়েখ শহরের প্রাণকেন্দ্র সদররোডে বিভিন্ন ব্যানার, প্লেকার্ড নিয়ে এক বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময় একদল তৌহিদী জনতা নরেন্দ্র মোদির কুশপুত্তলিকায় দাহ করে বিক্ষোভ করে। পরে তারা নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে বিক্ষোভ করে।

বিক্ষোভ চলাকালে শহরে যানজট পরিস্থিতি ও ওলামা মাশায়েখদের নিয়ন্ত্রণ করতে কোতয়ালী মডেল থানার আইনশৃঙ্খলা বাহিনী ও ট্রাফিক সদস্যদের বেশ বেগ পেতে হয়।

বিক্ষোভ সমাবেশে ওলামা মাশায়েখের নেতৃবৃন্দরা বলেন, কাশ্মীরী জনতারা ৭২ বছর যাবত স্বাধীনতার সংগ্রাম করে যাচ্ছে। তাদেরকে জঙ্গি ও সন্ত্রাসবাদ বলা যাবে না। তাই এই মুহূর্তে কাশ্মীরীদের ওপর যে নির্যাতন মোদি সরকার চালাচ্ছে, তা বন্ধ করার জন্য বিশ্বের সকল মুসলিম রাষ্ট্রকে এগিয়ে আসার আহবান জানাই।

পিডিএসও/তাজ