শেখ হাসিনার হাতে সেই যাদুর কাঠি আছে : মতিয়া চৌধুরী

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪০

শেরপুর প্রতিনিধি

৯৬ তে সরকার গঠন করেছি ৪০ লক্ষ টন খাদ্য ঘাটতি নিয়ে। ২০০০ সালে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হই। আমরা নাই, আবার দেশে খাদ্য ঘাটতি হয়েছে ২৬ লক্ষ টন। আল্লাহর রহমতে এখন আমরা খাদ্যে উদ্বৃত্ত। সুতরাং, শেখ হাসিনার হাতে সেই যাদুর কাঠি আছে যা দিয়ে তিনি দেশে উদ্বৃত্ত করেন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেন। আর সেই যাদুর কাঠিটা আর কিছুই না- নিখাদ দেশপ্রেম এবং এই দেশের মানুষের জন্য ভালোবাসা। এটাই হলো তার যাদুর কাঠি। তাকে দেখে আমরা দেশ পরিচালনায় অংশ নেই।

শনিবার দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা পরিষদ মুক্তমঞ্চে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান বেগম মতিয়া চৌধুরী এমপি। এসময় তিনি আরও বলেন, আমি কখনও আপনাদের আমানতের খেয়ানত করি নাই। কখনও যেন না করি সেই দোয়া করবেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সহকারী পুলিশ সুপার নালিতাবাড়ী সার্কেল জাহাঙ্গীর আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী আমিনুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আশুরা বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান, পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু, আব্দুস সবুর, লুৎফুন্নাহার, ওয়াজ কুরুনী, হাজী মোশারফ হোসেন, আছমত আরা আছমা, আব্দুল লতিফ, ফারুক আহমেদ বকুল, গোপাল চন্দ্র সরকার, উপজেলা কৃষক লীগের আহবায়ক খন্দকার শফিকুল ইসলাম, যুগ্ম-আহবায়ক আজাদ মিয়া, উপজেলা যুবলীগের আহবায়ক হাজী জাহাঙ্গীর আলম, যুগ্ম-আহবায়ক হাফিজুল ইসলাম জুয়েল, শহর যুবলীগের সভাপতি মেহেদী হাসান রাজনসহ বিভিন্ন পর্যায়ের দলীয় নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।
পরে মন্ত্রী উপজেলার মোট ১৮০টি প্রাথমিক বিদ্যালয়, নিম্নমাধ্যমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসার মাঝে টিআর প্রকল্পের ৩৭ লাখ ৫০ হাজার টাকা অর্থায়নে সর্বমোট ৯৫৬ জোড়া লোহার ব্রেঞ্চ বিতরণ করেন।

পিডিএসও/রি.মা