ফরিদপুরে পৃথক ২টি সড়ক দুর্ঘটনায় নিহত ১০

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৯, ১৫:২৩ | আপডেট : ২৪ আগস্ট ২০১৯, ১৮:০৮

কে এম রুবেল, ফরিদপুর

ফরিদপুরে ব্রিজের রেলিং ভেঙে যাত্রীবাহী বাস খাদে পড়লে বাসে থাকা ৬ যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এছাড়াও হাসপাতালে নেওয়া হলে সেখানে আরো দুই জন মারা যান । এই ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২০ যাত্রী। 

শনিবার দুপুর আড়াইটার সময় ঢাকা-ফরিদপুর মহাসড়কের ধুলদি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে কমফোর্ড লাইনের একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে।

ফরিদপুর কোতয়ালী থানার ওসি এফএম নাছিম জানান, ঢাকা থেকে গোপালগঞ্জের পাটকাটি গামী যাত্রীবাসী বাসটি ঘটনাস্থলে এসে নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিংয়ে ধাক্কা খায়। এসময় বাসটি কুমার নদে পড়ে যায় । এতে ঘটনা স্থলেই ৬ যাত্রী মারা যায়, আহত হয়েছে কমপক্ষে ২০ যাত্রী। তাদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে দুঘটনার খরব পেয়ে ফরিদপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ও হাইওয়ে থানা পুলিশ, কোতয়ালী থানা পুলিশসহ স্থানীয় এলাকাবাসী উদ্ধার কাজে অংশ নেয়।

এদিকে ফরিদপুর ফায়ার সার্ভিসের সহকারি উপ-পরিচালক শওকত আলী জোদ্দার জানান, আহতদের ফরিদপুর মেডিকেলে নেওয়া হলে সেখানে আরো দুই ব্যক্তি নিহত হয়।

ফরিদপুর অঞ্চলের হাইওয়ে পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, কমফোর্ড পরিবহনের বাসটি দ্রুত গতি থাকায় ব্রিজে উঠার পর একটি মোটরসাইকেলকে সাইড দেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেল, এসময় ব্রিজের রেলিংয়ে ধাক্কা লেগে নিচে পড়ে যায়। এতে হতাহতোর ঘটনা ঘটে।  
এখনো পর্যন্ত নিহতদের পরিচয় পাওয়া যায়নি।

দুর্ঘটনার পর পরই স্থানীয় প্রশাসনের উর্দ্বর্তন কর্তকর্তাগণ ও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে ছুটে এসে উদ্ধার তৎপরতা পর্যবেক্ষণ করেন।
অপরদিকে জেলার নগরকান্দা উপজেলার তালমার মোড়ে একটি অটোকে চাপা দিলে অপোর দুই যাত্রী নিহত হয়।

পিডিএসও/রি.মা