কুকুরের মুখ থেকে নবজাতককে বাঁচালেন পুলিশের এসআই

প্রকাশ : ২০ আগস্ট ২০১৯, ১৯:৪৪

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে কুকুরের মুখ থেকে এক নবজাতককে উদ্ধার করলেন মেট্রোপলিটন পুলিশের এক কর্মকর্তা। নগরীর বাদামতলী মোড় এলাকায় শিশুটিকে কুকুরের কামড়াকামড়ির হাত থেকে রক্ষা করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শিশুটি শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।

ওই নবজাতক জানে না পৃথিবীতে আসার পর কি নির্মম পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছিলো তাকে। পৃথিবীটা তার জন্য যে কতটুকু বাসযোগ্য সে বুঝেছে চোখ খোলার পর পরই। যদিও হাসপাতালে ভর্তির পর এক মা মমতায় বুকে আগলে রেখে মানবিক হাত বাড়িয়েছেন।

মঙ্গলবার ভোরে চট্টগ্রাম নগরীর বাদামতলী ক্রসিং এলাকায় ফুটপাতের ৪ থেকে ৫টি কুকুর কি যেন টানাটানি করছে এমন দৃশ্য দেখে ছুটে যান ডবলমুরিং থানার এসআই মোস্তাফিজুর রহমান। নবজাতকে ঘিরে কুকুরের ঝাঁক কামড়াকামড়ি করছে এমন দৃশ্য দেখে তাকে উদ্ধার করে। পরে দ্রুত তাকে প্রথমে নগরীর চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ভর্তি করে। মানসিক ভারসাম্যহীন মাকে খুঁজে দুজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে মানবিক এ পুলিশ মোস্তাফিজ।

ডবলমুরিং থানার এসআই মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, বাচ্চার মাকে খুঁজে বের করলাম। মানসিক ভারসাম্যহীন তিনি। বাচ্চার কথা জিজ্ঞেস করায় বার বার বাচ্চার দিকে তাকাচ্ছেন। তখনই বুঝলাম বাচ্চাটা তার। পরে তাদেরকে হাসপাতালে নিয়ে আসলাম।

মা ও নবজাতক আশঙ্কামুক্ত হলেও এ বিষয়ে কথা বলতে চাননি হাসপাতালের পরিচালক বা কোনো চিকিৎসক। চট্টগ্রামে শিশু একুশসহ গত ৩ বছরে ৪টির বেশি শিশু রাস্তায় কুড়িয়ে পাওয়ার ঘটনা ঘটে।

পিডিএসও/রি.মা