কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

  ১৯ আগস্ট, ২০১৯

প্রধানমন্ত্রীর কাছে ঘর পেতে আকুল আবেদন

প্রধানমন্ত্রীর প্রকল্পের ঘর ভাগ্যে জোটেনি প্রতিবন্ধী লুৎফা বেগমের

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘সবার জন্য বাসস্থান’ নিশ্চিত করার লক্ষ্যে ‘জমি আছে ঘর নাই তার নিজ জমিতে গৃহ নির্মাণ’ কাজ দেশব্যপী চলছে। ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পের আওতায় সরকারের পক্ষ থেকে তৈরি করে দেওয়া ঘরে মাথা গোঁজার ঠাঁই পেয়ে দরিদ্র পরিবারগুলো এখন আনন্দে আত্মহারা। এরই ধারাবাহিকতায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় চলমান রয়েছে ঘর নির্মাণ কার্যক্রম।

কমলগঞ্জ উপজেলার ২নং পতনঊষার ইউনিয়নের সোনারগাও (বলরামপুর) এলাকার মৃত লোকমান মিয়ার প্রতিবন্ধী স্ত্রী লুৎফা বেগমের (৪৪) বসত ঘরটি ২০১৮ সালের বন্যায় ক্ষতিগ্রস্থ হয়। তখন স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে ২নং পতনঊষার ইউনিয়নে একটি ঘরের জন্য কাগজপত্র জমা দেন। দীর্ঘদিন অতিবাহিত হলেও প্রধানমন্ত্রীর প্রকল্পের একটি ঘর ভাগ্যে জোটেনি ৪ সন্তানের জননী প্রতিবন্ধী লুৎফা বেগমের।

সরেজমিনে দেখা যায়, ঝুঁকিপূর্ণ ঘরে জীবনের ঝুঁকি নিয়ে সন্তান নিয়ে বসবাস করছেন এ প্রতিবন্ধী নারী। নিয়মিত প্রতিবন্ধী ভাতাপ্রাপ্ত লুৎফা বেগম জানান, বন্যায় বসতঘরটি ক্ষতিগ্রস্থ হলেও আবেদন নিবেদন করেও একটি ঘর পেলাম না। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর কাছে কান্নাজড়িত কণ্ঠে একটি ঘরের জন্য আকুল আবেদন জানান তিনি।

২নং পতনঊষার ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য শায়েক আহমদ বলেন, লুৎফা বেগম একজন হত-দরিদ্র ও প্রতিবন্ধী নারী। সে অবশ্যই প্রধানমন্ত্রীর প্রকল্পের একটি ঘর পাবার হকদার। আমার ওয়ার্ডে ২০১৮ সালের বন্যায় ক্ষতিগ্রস্থ হত-দরিদ্র অনেকেই আবেদন করেও ঘর পায় নাই।

২নং পতনঊষার ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তওফিক আহমদ বাবু বলেন, প্রতিবন্ধী মহিলাকে সঠিক চিনতে পারছি না। তবে আমার অফিসে আসলে একটি ঘর পেতে আমার পক্ষ থেকে যতটুকু সহযোগিতা প্রয়োজন তা করবো।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কমলগঞ্জ,লুৎফা বেগম,ঘর,প্রতিবন্ধী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close